বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
Online Edition

আওয়ামী লীগ নেতা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের ২ মামলা

স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জের সিংগাইর উপজেলা আওয়ামী লীগ নেতা শহিদুর রহমান ওরফে ভিপি শহিদ ও তার স্ত্রী নারগিছ আক্তারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার দুদকের সহকারী পরিচালক আল আমিন বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ মামলা দুটি দায়ের করেন।

আওয়ামী লীগ নেতা ভিপি শহিদের বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহারে বলা হয়, দুদক থেকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারির পর ভিপি শহিদ ২০২১ সালের ১৯ জানুয়ারি দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। তিনি সম্পদ বিবরণীতে স্থাবর ও অস্থাবর সম্পদসহ মোট এক কোটি ৮৫ লাখ ৩৫ হাজার ৫৫ টাকার সম্পদের তথ্য তুলে ধরেন। এ সম্পদ বিবরণী যাচাই বাছাই শেষে দেখা যায়, তিনি জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৫৫ লাখ ৭২ হাজার ৩৬৯ টাকার সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখেছেন। যা দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ।

অপর মামলার এজাহারে বলা হয়, সিংগাইরের এই আওয়ামী লীগ নেতার স্ত্রী নারগিছ আক্তার তার দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে তিন কোটি ৩৫ লাখ ৫৫ হাজার ৩৭৮ টাকার সম্পদ অর্জনের তথ্য উপস্থাপন করেন। এ সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে দেখা যায়, তিনি ৩০ লাখ ৭৮ হাজার ৭৬৪ টাকার সম্পদের তথ্য গোপন করেন এবং জ্ঞাত আয়বহির্ভূত দুই কোটি ৯২ লাখ ৫০ হাজার ৯২১ টাকার সম্পদ অর্জন করে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এসব অবৈধ সম্পদ স্বামী ভিপি শহিদের সহায়তায় অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে। এ মামলায় নারগিছ আক্তারের সঙ্গে ভিপি শহিদকেও আসামী করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ