বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
Online Edition

রংপুরে ১ লাখ ৬৫ হাজার উপকারভোগীর মাঝে ১৭ কোটি টাকার কৃষি প্রণোদনা

রংপুর অফিস: রংপুর জেলার ১ লাখ ৬৫ হাজার ৫১০ জন উপকার ভোগী চাষির মাঝে ২০২৩-২৪ অর্থবছরে ১৭ কোটি ৬৩ হাজার ৫০০ টাকা মূল্যের কৃষি প্রণোদনা উপকরন বিতরণ করা হয়েছে। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের প্রাপ্ত তথ্যে জানা গেছে, সরকারের  কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন ফসল চাষের জন্য ৮ হাজার ২শ’ জন চাষির মাঝে ৪ কোটি ৭৩ লাখ ৬৬ হাজার ৮শ’ টাকা মুল্যের, শীতকালীন ফসল চাষের জন্য ৪০ হাজার ১শ’ ১০ জন চাষির মাঝে ৪ কোটি ৩৫ লাখ ৯২ হাজার ২শ’ টাকা মূল্যের, বোরো, আউশ ও রোপা আমন ধান চাষের জন্য ১ লাখ ১০ হাজার ২শ’ জন চাষির মাঝে ৭ কোটি ৮২ লাখ ১৪ হাজার ৫শ’  টাকা মুল্যের এবং পাট চাষের জন্য ৪ হাজার জন চাষির মাঝে ৮ লাখ ৯০ হাজার টাকা মুল্যের উচ্চ ফলনশীল জাতের বীজ ও রাসায়নিক সার বিনামুল্যে বিতরণ করা হয়েছে। 

এছাড়া বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সিটি্িটউট (বিনা) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রংপুর বিভাগের ৮ জেলায় কৃষি উপকরণ হিসেবে ১০ লাখ টাকা মূল্যের ১৬ মেট্রিক টন উন্নত জাতের বিভিন্ন বীজ এবং রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করেছে।

বিনার রংপুর কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডক্টর মোহাম্মদ আলী জানান, চলতি অর্থবছরে ৩ হাজার উপকারভোগীর মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ