ঢাকা, বৃহস্পতিবার 23 May 2024, ৯ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

ফিটনেসবিহীন গাড়ি রাস্তা থেকে তুলে ধ্বংস করা হবে: ওবায়দুল কাদের

সংগ্রাম অনলাইন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফিটনেসবিহীন গাড়িকে রাস্তা থেকে তুলে দিয়ে স্ক্রাপ হিসেবে ধ্বংস করবে প্রশাসন। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও দুর্ঘটনা কমাতে যত দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে, তত শিগগিরই জনগণকে সেবা দেওয়া যাবে। রাজধানীতে মোটরসাইকেলে দুজনের বেশি যাতায়াত করতে পারবে না— সরকারের এমন সিদ্ধান্তে ৯০ ভাগের সফলতা এসেছে।  

বুধবার (১৫ মে) বনানীতে বিআরটিএ’র সদর কার্যালয়ে আয়োজিত সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব পরিস্থিতির কারণে প্রকল্প না নিয়ে চলমান প্রকল্পগুলোকে বাস্তবায়ন করার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার।

সড়ক পরিবহন কর্তৃপক্ষের উপদেষ্টা পরিষদের প্রথম সভায় ওবায়দুল কাদের আরও বলেন, বিশ্বব্যাংক থেকে পদ্মা সেতু থেকে সরে যাওয়ার পর তাদের অনুরোধে নিরাপদ সড়কের প্রকল্পে সহায়তা নেওয়া হয়েছে।  

সড়ক পরিবহন মালিকদের সঙ্গে নিয়মিত বৈঠক করার বিষয়েও সংশ্লিষ্টদের নির্দেশনা দেন মন্ত্রী।
তিনি বলেন, ফিটনেস ঠিক রেখে গণপরিবহনগুলোকে দৃষ্টিনন্দন করতে হবে।

এ সময় ৪৩ বছরের পুরনো গাড়ি সড়কে চলার ঘটনায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারকে একহাত নেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, সড়কে ৪৩ বছরের পুরনো গাড়ি কী করে চলে? এতদিন কি তাহলে বিআরটিএ ঘুমিয়ে ছিল?

ওবায়দুল কাদের বলেন, ঢাকা শহরে লক্কড়ঝক্কড় গাড়ি। গাড়িগুলো গরিব গরিব চেহারার। ঢাকার চেয়ে গ্রামের গাড়িগুলো ভালো।

সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় আরও উপস্থিত ছিলেন, সড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র শেখ ফজলে নুর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের চেয়ারম্যান আতিকুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ