ঢাকা, শুক্রবার 24 May 2024, ১০ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

পাঁচ মিনিট পরপর ছাড়বে ট্রেন, মেট্রোরেলে আসছে নতুন শিডিউল

সংগ্রাম অনলাইন: যাত্রীদের চাহিদা মাথায় রেখে তাদের সুবিধায় মেট্রোরেলে আসছে নতুন শিডিউল। পরিবর্তিত শিডিউলে আট মিনিটের পরিবর্তে পাঁচ মিনিট পরপর ছাড়বে ট্রেন।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলছেন, আপতত ছয় দিনই চলবে মেট্রো। এখনই শুক্রবারে চালুর কোনো পরিকল্পনা নেই।

বর্তমানে দিনের প্রথম ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশ্যে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

শেষ ট্রেনটি রাত ৮টায় উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে রাত ৮টা ৪০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে যাত্রীদের দাবি, ট্রেনের সংখ্যা বাড়ানোর পাশাপাশি সময় কমিয়ে আনতে পারলে চাপ সামাল দেওয়া যাবে। যাত্রীদের ভোগান্তি আরও কমে যাবে। ফলে এই যাত্রী চাপ সামলাতে এবার নতুন পরিকল্পনা নিয়ে কাজ করছে ডিএমটিসিএল।

পরিকল্পনা অনুযায়ী, একটি ট্রেন থেকে অপর ট্রেন আসার সময় অর্থাৎ হেডওয়ে আট মিনিট থেকে পাঁচ মিনিটে নামিয়ে আনার কথা ভাবছেন তারা। সেক্ষেত্রে যাত্রী ওঠানামার ক্ষেত্রে দেয়া হবে বাড়তি নজর।

এম এ এন ছিদ্দিক বলেন, আমরা এখন কাজ করছি কীভাবে সময় কমিয়ে পাঁচ মিনিটে নিয়ে আসা যায়। ১৫ তারিখের পর আমাদের পুরো টিমের সামনে একটা প্রেজেন্টেশন হবে, বিদেশে যারা পাঁচ মিনিট পর পর ট্রেন চালিয়ে থাকে তাদের উদারহণগুলো তুলে ধরা হবে। সে বিষয়গুলো দেখে আমরা তা ঢাকায় বাস্তবায়ন করার চেষ্টা করবো।

অনলাইন আপডেট

আর্কাইভ