ঢাকা, শুক্রবার 24 May 2024, ১০ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী
Online Edition

শিক্ষার্থীদের মাঝে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের ঈদ উপহার সামগ্রী বিতরণ

সংগ্রাম অনলাইন: শনিবার (৬ এপ্রিল’২৪) সকাল দশটায় দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকার পরিচালক মু. আসাদুজ্জামান ও সদস্য সচিব এইচএম সালাউদ্দিন মাহমুদ “ঈদের খুশি ছড়িয়ে পড়ুক সবার মাঝে” এই প্রতিপাদ্যকে ধারণ করে ঢাকার মিরপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন। এসময় এসোসিয়েশনের অন্যান্য নির্বাহী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঈদ উপহার সামগ্রী বিতরণ পুর্বে এক সংক্ষিপ্ত আলোচনায় পরিচালক মু. আসাদুজ্জামান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্ষ পরিক্রমায় আবারো আমাদের মাঝে খুশির বার্তা নিয়ে ঈদ সমাগত। ঈদ আনন্দ পরিপূর্ণ করতে যার যার সাধ্যমতো চেষ্টা চলছে। কিন্তু দেশের জনসংখ্যার বিশাল অংশ আজও সুবিধাবঞ্চিত। বিশাল সংখ্যক মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস ও মানবেতর জীবনযাপন করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এই রমাদানেও বহু দুস্থ-অসহায় মানুষের খাদ্য কষ্টে থেকেও রোজা রাখার করুণ চিত্র গণমাধ্যমের কল্যাণে দেশবাসী দেখেছে। 

তিনি আরও বলেন, রমাদান আমাদের সমাজে সাহায্য সহযোগিতা, সমবেদনা, সহমর্মিতা প্রদর্শনের শিক্ষা দেয়। ঈদ সবার জন্য এবং সার্বজনীন উৎসব। এ আনন্দে দরিদ্র মানুষগুলোকে অসহায় দর্শক বানানো নিতান্তই অমানবিকতা। সমাজের অসহায়, হতদরিদ্র, ছিন্নমূল মানুষের কষ্ট অনুধাবন করার মোক্ষম সময় হচ্ছে মাহে রমাদান। মাহে রমাদান আমাদের ত্যাগ কুরবানির প্রশিক্ষণ দেয়। সেই প্রশিক্ষণের উত্তম প্রতিফলন হবে তখনই, যখন সমাজের সবাই যার যার পাশের সুবিধাবঞ্চিত মানুষের সাথে ঈদ আনন্দকে ভাগাভাগি করে নিতে পারবে। 

দেশের অবহেলিত মানুষের প্রধান অভিভাবক রাষ্ট্র। সরকার ও বিত্তশালীরা যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তাহলে সহজেই ঈদের আনন্দ পূর্ণতা পাবে। দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকা সবার সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতে সাধ্য অনুযায়ী প্রতিবছরই অসহায়-দুস্থ মানুষদের সহায়তা করার চেষ্টা চালিয়ে আসছে। সুতরাং সবাইকে যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। সবার মাঝে ঈদ আনন্দ যেন সমানভাবে ছড়িয়ে যায়, সেজন্য সামর্থ্যের সর্বোচ্চ ব্যবহার করে অসহায় দরিদ্র মানুষদের সহায়তা করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ