মঙ্গলবার ২৫ জুন ২০২৪
Online Edition

তামীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় সাংস্কৃতিক পক্ষ ২০২৪-এর বর্ণাঢ্য উদ্বোধন  

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় গতকাল সোমবার সাংস্কৃতিক পক্ষ-২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়। কুরআন তেলায়াত, হামদ-না’আত, আবৃতি, বক্তব্য প্রতিযোগিতাসহ মোট ২১টি চমকপ্রদ ইভেন্টে পক্ষকালব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন বরেণ্য শিক্ষাবিদ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান। মাদরাসার সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের আহ্বায়ক মাদরাসার মুফাসসির মাওলানা জাকির হুসাইন শেখ এবং মাদরাসা ছাত্রসংসদ এর জিএস মীর ইমন হাসানের যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ছাত্রসংসদের ভিপি মাহদী হাসান সিয়াম। বিশেষ অতিথি ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী, সকল ছাত্র ও শিক্ষকবৃন্দের উপস্থিতিতে এ অনুষ্ঠানে বক্তারা পুঁথিগত লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক বিষয়গুলোতে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের যোগ্য ও সৃজনশীল করে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান শিক্ষার্থীদের মনোদৈহিক বিকাশের জন্য সহপাঠ্যক্রমিক বিষয়ে অংশগ্রহণের আবশ্যকতা তুলে ধরেন। তিনি বলেন, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা তার জন্মলগ্ন থেকে একদল আল্লাহ ভীরু, দক্ষ ও দেশপ্রেমিক সুনাগরিক গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মেধা ও যোগ্যতা যাচাইয়ের জন্য এ সকল প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে সৃজনশীল কাজে আত্মনিয়োগ করে দেশ সেরা মুহাদ্দিস, মুফাসসির, মুফতি, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও ব্যবসায়ী হতে হবে। একিসাথে কুরআন-হাদীসের সঠিক ব্যাখ্যা অনুধাবনের মাধ্যমে মাদরাসার শিক্ষার্থীরা ইসলামের শ্বাশত শান্তির বার্তা নিয়ে মানবজাতির কল্যাণে আত্মনিয়োগ করবে।

সাংস্কৃতিক পক্ষ উদযাপনের জন্য ইতোমধ্যে মাদরাসার মাঠ, অডিটোরিয়াম ও প্রাঙ্গণসমূহ সহপাঠ্যক্রমিক উপকরণসহ বর্ণালি বেলুনে, প্লাকার্ডে ও ফেস্টুনে সাজিয়ে উৎসবমুখর পরিবেশ করে তোলা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ