ঢাকা, শুক্রবার 12 July 2024, ২৮ আষাঢ় ১৪৩১, ৫ মহররম ১৪৪৬ হিজরী
Online Edition

একদিন বিরতি দিয়ে ফের ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি ঘোষণা বিএনপির

সংগ্রাম অনলাইন: আগামী বুধবার ও বৃহস্পতিবার সারাদেশ ব্যাপী সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ দফা অবরোধ কর্মসূচি।

সোমবার বিকেলে ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘একতরফা' তফসিলের প্রতিবাদ এবং একদফা আন্দোলনের ধারাবাহিকতায় দেশব্যাপী ফের অবরোধ কর্মসূচি করা হলো। আগামী ২২ ও ২৩ নভেম্বর অবরোধ কর্মসূচি পালন করা হবে। এটি বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত চলবে। যুগপৎ থাকা শরিকরা নতুন এ কর্মসূচি পালন করবে।

এরআগে, ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মী গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি-হয়রানি ও নির্যাতনের প্রতিবাদ এবং চলমান এক দফা দাবিতে একই কর্মসূচিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো।

এরআগে ২৯ অক্টোবর হরতাল, ৩১ অক্টোবর, ১, ২ এবং ৫, ৬ এবং ৮ , ৯ ও ১২ এবং ১৩ ও ১৫, ১৬ নভেম্বর পঞ্চম দফা অবরোধ কর্মসূচি ও ১৯ , ২০ নভেম্বর ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে পালন করেছে জামায়াতে ইসলামী ও বিএনপি।

অনলাইন আপডেট

আর্কাইভ