ঢাকা, সোমবার 15 July 2024, ০১ শ্রাবন ১৪৩১, ৮ মহররম ১৪৪৬ হিজরী
Online Edition

আন্তর্জাতিক অপরাধ আদালতে ইসরাইল সরকারের বিচার হওয়া উচিত: এরদোগান

সংগ্রাম অনলাইন: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, দখলদার ইহুদিবাদী ইসরাইল সরকারের আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসিতে বিচার হওয়া উচিত। জার্মানিতে একদিনের সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের কাছে একথা বলেন তুর্কি প্রেসিডেন্ট।

এরদোগান বলেন, “আইসিসিতে ইসরাইলের বিচার করার জন্য যথেষ্ট প্রমাণ রয়েছে। ইসরাইলের অপরাধের জন্য নিরপেক্ষভাবে শাস্তি নিশ্চিত করতে আমরা আমাদের ক্ষমতার মধ্যে থেকে সবকিছু করব।"

তুর্কি প্রেসিডেন্ট বলেন, “ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু একজন সর্বনেশে মৃত ব্যক্তি এবং বিশ্ব তার থেকে মুক্তি পাবে।" এরদোগান আরো বলেন, বর্তমানে ইসরাইলের শতকরা ৬০ থেকে ৭০ ভাগ মানুষ নেতানিয়াহুর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। 

এরদোগান আরো বলেন, “তুরস্ক গাজার নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছে এবং তা অব্যাহত রাখবে। গাজায় ত্রাণ সাহায্য পাঠানোর ক্ষেত্রে ইসরাইল বাধা দিচ্ছে এবং গাজাকে খাদ্য ও পানি বন্ধ করে অনাহারে রাখছে। কিন্তু আমরা হাল ছাড়িনি। যত বাধাবিঘ্নই আসুক না কেন আমরা গাজাকে বাঁচিয়ে রাখব। পুরো বিশ্ব, বিশেষ করে মুসলিম দেশগুলোর উচিত গাজাকে সাহায্য দেয়ার ক্ষেত্রে ঐক্যবদ্ধ হওয়া।"

অনলাইন আপডেট

আর্কাইভ