মঙ্গলবার ২৫ জুন ২০২৪
Online Edition

মধ্য রাতে মার্কেটে অগ্নিকাণ্ড রহস্যজনক---শ্রমিক কল্যাণ ফেডারেশন

 

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি মুজিবুর রহমান ভূঁইয়া বলেছেন, সরকারি মার্কেটগুলোতে মধ্য কিংবা ভোর রাতে অগ্নিকাণ্ড সংঘটিত হচ্ছে। এটি রহস্যজনক। কারণ এসময় মানুষ দেখে না কীভাবে অগ্নিকাণ্ড সংঘটিত হচ্ছে।  

গতকাল সোমবার শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন। ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আব্দুস সালাম-এর সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক কাজী আবুল বাশার, সাহায্য-পুনর্বাসন সম্পাদক আবুল হাশেম, মহানগরী উত্তরের সহ-সভাপতি মিজানুল হক, মোহাম্মদপুর অঞ্চলের সহকারী পরিচালক মুশতাক আহমদ প্রমুখ। 

মুজিবুর রহমান ভূঁইয়া বলেন, আগুন এমন সময় লাগছে যখন মানুষ ঘুমন্ত থাকে। আমরা জানি না কোনো স্বার্থান্বেষী গোষ্ঠীর কারণে অগ্নিকা- বারবার ঘটছে কি না। তবে আল্লাহ রাব্বুল আলামিন সব দেখেছেন। যদি কোনো ষড়যন্ত্রকারী পর্দার আড়াল থেকে কলকাঠি নেড়ে থাকে, তবে তারা আল্লাহর বিচার থেকে রক্ষা পাবে না। মহান মনিব সবকিছুর ফায়সালা করবেন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে আপনারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এতে কোনো সন্দেহ নেই। এই সময় আপনাদের চরম ধৈর্যের পরিচয় দিতে হবে। ধৈর্য ও সালাতের সাথে আল্লাহর সাহায্য চাইতে হবে। আল্লাহ রাব্বুল আলামিন মুমিনদেরকে জান-মালের ক্ষতির মাধ্যমে পরীক্ষা নিয়ে থাকেন। এসব পরীক্ষায় তারাই সফলকাম হতে পারে যারা ধৈর্য ধারণ করতে পারে। আল্লাহ রাব্বুল আলামিন, তার প্রিয় নবীকে বলেছেন, যারা ধৈর্য ধরেছে তাদের সুসংবাদ দিন। আমরা বিশ্বাস করি, আপনারা সাময়িক এই ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন।  

তিনি আরও বলেন, আমরা সরকারের কাছে দাবি করছি এই অগ্নিকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে প্রকাশ করুন। যদিও অতীতের কোনো দুর্ঘটনার রিপোর্ট সরকার কোনোদিন প্রকাশ করেনি। যদি সরকারের সৎ সাহস থাকে তাহলে তারা দ্রুত রিপোর্ট প্রকাশ করবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ