শুক্রবার ১৯ জুলাই ২০২৪
Online Edition

১৯ সেপ্টেম্বর সকল মহানগরীতে জামায়াতের বিক্ষোভ

সংগ্রাম অনলাইন: আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে আগামী ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকল মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে সংগঠনের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম ১৭ সেপ্টেম্বর এক বিবৃতি প্রদান করেন। 

বিবৃতিতে তিনি বলেন, “বর্তমান সরকার আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সারাদেশে নেতাকর্মীদের মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আটক করে রেখেছে। নেতাকর্মীরা আদালত থেকে জামিন লাভ করলেও সরকার তাদের মুক্তি দিচ্ছে না। নতুন নতুন মিথ্যা ও সাজানো মামলা দিয়ে নেতাকর্মীদের মুক্তির পথ রুদ্ধ করা হয়েছে। ফ্যাসিস্ট সরকার দেশের বরেণ্য আলেম-ওলামাদের উদ্দেশ্যমূলক মামলা দিয়ে কষ্ট দিচ্ছে। তাদেরকেও মুক্তি না দিয়ে হয়রানি করা হচ্ছে। এমনকি মৃত ব্যক্তিদের নামেও মামলা দায়ের করা হচ্ছে। গত ৩ দিনে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৬৫ জন নেতাকর্মীকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। সরকারের জুলুম-নির্যাতন থেকে বৃদ্ধ নারী-পুরুষ, শিশুসহ কেউই রেহাই পাচ্ছে না। সরকারের জুলুম-নির্যাতনের মাত্রা চরম আকার ধারণ করেছে। 

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামীসহ সকল বিরোধীদলের দাবি সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। দেশের জনগণ কেয়ারটেকার সরকারের দাবিতে ঐক্যবদ্ধ। সরকার বিরোধীদলকে বাইরে রেখে একটি প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র করছে। সরকারের সকল চক্রান্ত বানচাল করে কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য এবং আমীরে জামায়াত ডা. শফিুকর রহমানসহ আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে আগামী ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকল মহানগরীতে আমি শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। এই কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে তোলার জন্য আমি জামায়াতের সকল মহানগরী শাখার সর্বস্তরের জনশক্তি ও দেশবাসীর সহযোগিতা কামনা করছি।”

অনলাইন আপডেট

আর্কাইভ