বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
Online Edition

উজ্জীবিত বাংলাদেশের সামনে আজ মালয়েশিয়া

স্পোর্টস রিপোর্টার: স্বাগতিক ওমানকে হারিয়ে উজ্জীবিত বাংলাদেশ দলের সামনে আজ বৃহস্পতিবার প্রতিপক্ষ মালয়েশিয়া।মেনস হকি জুনিয়র এশিয়া কাপ টুর্নামেন্টের দশম আসর জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। মঙ্গলবার স্বাগতিক ওমানকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে লাল-সবুজরা। একদিনের বিরতি শেষে আজ আবারো মাঠে নামছে মামুন উর রশিদের শিষ্যরা। বাংলাদেশের পক্ষে তাসিন আলী ও জাহিদ হোসেন একটি করে গোল করেছেন। খেলার ২২তম মিনিটে অসাধারণ এক ফিল্ড গোলে দলকে শুরুর অগ্রগামিতা এনে দেন তাসিন (১-০)। মিনিট দুয়েক পর (২৪তম মিনিট) আবারো গোলের আনন্দ বাংলাদেশের। ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করেন জাহিদ (২-০)।এবার তাদের প্রতিপক্ষ এশিয়ার অন্যতম শক্তিশালী দেশ মালয়েশিয়া। ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্স মাঠে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হবে।একই মাঠে দিনের অপর ম্যাচে রাত ১০টায় মুখোমুখি হবে ওমান-দক্ষিণ কোরিয়া। শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচে ওমানের চেয়েও ভাল খেলবে দল- এমন তথ্যই জানিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ মামুন উর রশিদ। ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশের অধিনায়ক প্রিন্স লাল সামন্ত।

জুনিয়র এশিয়া কাপে এবার বি-গ্রুপ থেকে লড়ছে বাংলাদেশ। ওমানের বিপক্ষে জয় পাওয়াতে পুরো দল আছে ফুরফুরে মেজাজে। এর কারণও আছে। স্বাগতিকদের বিপক্ষে জেতা সব সময়ই কঠিন। আর সেই কঠিন কাজটাই টুর্নামেন্টের শুরুর দিন করে দেখিয়েছে বাংলাদেশ। তবে মালয়েশিয়াকে হালকাভাবে নিচ্ছে এমন নয়। দফায় দফায় ভিডিও ক্লাস করছেন ছেলেরা। মালয়েশিয়ার শক্তির জায়গা এবং দুর্বল দিকগুলো চিহ্নিত করে একটা পরিকল্পনা ইতোমধ্যে সাজিয়ে নিয়েছেন কোচ মামুন উর রশিদ। এ ব্যাপারে বাংলাদেশের কোচ বলেন, ‘মালয়েশিয়া শক্তিশালী দল। ওরা ছোট ছোট পাসে খেলে। আমাদের পরিকল্পনা হলো ম্যাচে আক্রমণাত্মক খেলা।’

কোচ যোগ করেন, ‘ছেলেরা ডরভয়হীন ম্যাচ খেলবে। আমি ওদের চাপমুক্ত থেকে মাঠে নামবে বলেছি। কারণ মালয়েশিয়ার বিপক্ষে আমাদের হারানোর কিছুই নেই। তবে পাওয়ার অনেক কিছু আছে। সেই পাওয়াকে অর্জন করতেই কাল ছেলেরা মাঠে নামবে।’ বাংলাদেশের মতো মালয়েশিয়াও জয় দিয়ে এই টুর্নামেন্ট শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ৮-১ গোলে হারিয়ে দিয়েছে।ম্যাচের আগে কোনো পরিসংখ্যান নিয়ে ভাবতে রাজি নন কোচ মামুন উর রশিদ। তার ভাবনাজুড়ে কেবলই ভালো খেলা উপহার দেয়া এবং ছেলেরা সেটা করে দেখাবে বলে বিশ্বাস কোচের। উল্লেখ্য বাংলাদেশ যুব দলের বিপক্ষে মালয়েশিয়া সর্বশেষ খেলেছে ২০১৫ সালে জুনিয়র এশিয়া কাপেই। মালয়েশিয়ার কুয়ানতানে অনুষ্ঠিত ওই ম্যাচে ৮-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

অনলাইন আপডেট

আর্কাইভ