ঢাকা, বৃহস্পতিবার 1 June 2023, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ১১ জিলক্বদ ১৪৪৪ হিজরী
Online Edition

সাংবাদিক শামস ফের ঢাকার কারাগারে

সংগ্রাম অনলাইন ডেস্ক: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমানকে ফের কেরাণীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। শনিবার সকাল সোয়া ১০টায় দিকে তাকে একটি প্রিজনভ্যানে করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার (৩১ মার্চ) দুপুর দেড়টার দিকে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে থেকে শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এখান থেকে তাকে আবার কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

জানা গেছে, গত বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে সাভারের বাসা থেকে শামসুজ্জামান শামসকে তুলে নেয় সিআইডি। এদিন তার বিরুদ্ধে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি।  

এরপর বুধবার দিনগত রাতে রমনা থানায় আরও একটি মামলা দায়ের করেন আবদুল মালেক ওরফে মশিউর মালেক নামের এক আইনজীবী।

সেই মামলায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শামসকে কারাগারে আটক রাখার আবেদনসহ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে আদালতে হাজির করা হয়।   

দুপুর ২টার পর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে জামিন শুনানি হয়। জামিন আবেদনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী ও প্রশান্ত কুমার কর্মকার শুনানি করেন। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক।

অনলাইন আপডেট

আর্কাইভ