ঢাকা, বৃহস্পতিবার 1 June 2023, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ১১ জিলক্বদ ১৪৪৪ হিজরী
Online Edition

নেত্রকোনায় পুলিশের বাধায় বিএনপির স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পণ্ড

সংগ্রাম অনলাইন ডেস্ক: নেত্রকোনার দুর্গাপুরে পুলিশের বাধায় উপজেলা বিএনপির স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পণ্ড হওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার সকালে এ অভিযোগ করেন উপজেলা বিএনপি নেতাকর্মীরা।

উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল আলম ভুইয়া বলেন, ‘আজ সকালে পৌর শহরের কাচারী মোড় এলাকা থেকে পুষ্পস্তবক অর্পনের জন্য নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশ তর্কে জাড়ালে পুলিশ আমাদের লক্ষ করে ফাঁকা গুলি ছোড়ে ও আমাদের ব্যানার ছিড়ে ফেলে। পরে বিএনপির ৭ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।’

আটক বিএনপির নেতাকর্মীরা হলেন, ঈমাম হাসান, আবু চান, আতাউর রহমান ফরিদ, আবু সিদ্দিক রুক্কু, সাহালম শ্যামল, মইনুল হাসান মাহি, আরমান হোসেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মো.নুরুল আলম বলেন, ‘আমরা কোনো হামলা করিনি। বিএনপি নেতাকর্মীরা আমাদের ওপর ইট পাটকেল ছুড়লে আমরা আত্মরক্ষায় ঐ সমাবেশ পণ্ড করে দেই। এ সময় পরিস্থিতি স্বাভাবিক করতে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়তে হয়েছে।’

বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল বলেন, স্বাধীনতা দিবসে শহীদ মিনারে যাওয়ার সময় পুলিশি বাধা ও নেতাকর্মীদের ওপর হামলার নিন্দা জানাই। আটক হওয়া ৭ নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাই।

অনলাইন আপডেট

আর্কাইভ