শুক্রবার ১২ জুলাই ২০২৪
Online Edition

পুলিশের সার্জেন্ট পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা শুরু ২৯ মার্চ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পুলিশ বাহিনীতে সার্জেন্ট পদে জনবল নিয়োগের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফলাফল প্রকাশ ও কম্পিউটার দক্ষতা পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৩ হাজার ৫২১ জন। এসব প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা ২৯ মার্চ থেকে ধাপে ধাপে অনুষ্ঠিত হবে।

কম্পিউটার দক্ষতা পরীক্ষায় যেসব বিষয়ের ওপর অনুষ্ঠিত হবে, সেগুলোর মধ্যে রয়েছে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, ওয়েব ব্রাউজিং ও ট্রাবলশুটিং। রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে কম্পিউটার দক্ষতা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

কম্পিউটার দক্ষতা পরীক্ষার বিস্তারিত সময়সূচি শিগগিরই বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার  ফলাফল দেখা যাবে এ লিংকে (https://www.police.gov.bd/en/recruitment_information)।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে সার্জেন্ট পদে নিয়োগের প্রক্রিয়ার আধুনিকায়ন করা হয়েছে। নতুন নিয়মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে মোট ১১টি ধাপে যোগ্য প্রার্থী নির্বাচন করা হচ্ছে।

সার্জেন্ট হিসেবে নিয়োগ পেলে বেতন হবে ১০ম গ্রেডে (১৬,০০০-৩৮,৬৪০ টাকা)। এ ছাড়া ট্রাফিক ভাতা, বিনা মূল্যে পোশাক, ঝুঁকি ভাতা, চিকিৎসাসুবিধা এবং নিজ ও পরিবারের নির্ধারিতসংখ্যক সদস্যের জন্য প্রাপ্যতা অনুযায়ী স্বল্পমূল্যে পারিবারিক রেশনের সুবিধা রয়েছে। প্রচলিত নিয়ম অনুসারে, উচ্চতর পদে পদোন্নতি প্রাপ্তিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ রয়েছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ