শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

মাহে রমযানের পবিত্রতা রক্ষা পণ্যমূল্য নিয়ন্ত্রণ ও আমীরে জামায়াতসহ সকল বন্দি নেতাকর্মীর মুক্তি দাবি

গতকাল সোমবার রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ, আমীরে জামায়াতসহ বন্দী নেতাকর্মীদের মুক্তি ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরী বিক্ষোভ মিছিল করে

স্টাফ রিপোর্টার: মাহে রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ বন্দি সকল নেতাকর্মীর মুক্তি ও কেয়ারটেকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী গতকাল সোমবার বিভিন্ন মহানগরীতে বিক্ষোভ মিছিল করে।

মাহে রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের মূল্য কমানো, কেয়ারটেকার ব্যবস্থা প্রতিষ্ঠাকরণ এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে গতকাল সোমবার রাজশাহী কোর্ট এলাকায় এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মহানগরীর সেক্রেটারি ইমাজ উদ্দিন ম-লের নেতৃত্বে মিছিলে মহানগরীর সহকারী সেক্রেটারি অধ্যাপক আব্দুস সামাদসহ মহানগরী ও থানাসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে মহানগরীর সেক্রেটারি ইমাজ উদ্দিন ম-ল বলেন, আমাদের নিকট পবিত্র মাহে রমযান সমাগত। এ মাস অত্যন্ত বরকতময়। কিন্তু দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের যে অবস্থা তাতে দুবেলা দু’মুঠো ডাল-ভাত কিনে খাওয়ার মতো যোগ্যতা সাধারণ মানুষের নেই। বর্তমান সরকার ক্ষমতাকে আজীবনের জন্য টিকিয়ে রাখতে কেয়ারটেকার সরকার ব্যবস্থাকে আইনের মাধ্যমে নিষিদ্ধ করেছে। গায়ের জোরে মিথ্যা মামলায় আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দকে দীর্ঘদিন জেলখানায় আটকিয়ে রেখেছে। তিনি রমযানের পূর্বেই আমীরে জামায়াতসহ নেতৃবৃন্দের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে দেশে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেবার জোর দাবি জানান।

সিলেট ব্যুরো : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, মুসলিম উম্মাহর দরজায় কড়া নাড়ছে কুরআন নাযিলের মাস পবিত্র মাহে রমযান। অথচ এই সময়ে দেশে নিত্যপণ্যের উর্ধ্বগতিতে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনযাত্রা থমকে গেছে। রমযানে বিশে^র বিভিন্ন দেশে নিত্যপণ্যের দাম কমলেও সরকারের পৃষ্ঠপোষকতায় থাকা সিন্ডিকেটের কারণে দেশে পণ্যের দাম বাড়ছেই। একই সাথে বিরোধী মতের প্রতি সরকারের জুলুম-নিপীড়ন অব্যাহত রয়েছে। ষড়যন্ত্রমূলক মামলায় আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জামায়াতের একাধিক শীর্ষনেতাকে কারাগারে আটকে রাখা হয়েছে। রমযান হচ্ছে সংযমের মাস, তাকওয়া অর্জনের মাস। তাই রমযানের আগেই আমীরে জামায়াত-সেক্রেটারি জেনারেলসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। রমযানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে হবে। এছাড়া নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের উদ্যোগ নিতে হবে।

তিনি গতকাল সোমবার বিকেলে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপণ্যের মূল্য কমিয়ে আনা, আমীরে জামায়াতসহ সকল নেতৃবৃন্দের মুক্তি ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল-পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মহানগর জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সহকারী সেক্রেটারি এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা রফিকুল ইসলাম, শফিকুল আলম মফিক ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ প্রমুখ।

রংপুর অফিস : দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, রমযানের পবিত্রতা রক্ষা, অমীরে জামায়াত ডাক্তার শফিকুর রহমান সহ সকল নেতা-কর্মীদের মুক্তি এবং কেয়ারটেকার সরকারের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী রংপুর মহানগর শাখার উদ্যোগে গতকাল নগরীতে বিক্ষোভ এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 সমাবেশে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী রংপুর মহানগর সহকারী সেক্রেটারি ও কোতোয়ালী থানা শাখার আমীর আনোয়ারুল হক কাজল, মহানগর সহকারী সেক্রেটারি ও শ্রমিক কল্যাণ ফেডারেশন রংপুর মহানগর সভাপতি ফরহাদ হোসেন ম-ল, তাজহাট থানা শাখার আমীর মাওলানা গোলাম কিবরিয়া, কোতোয়ালী থানা সেক্রেটারি প্রভাষক বেলাল হোসেন প্রমুখ। সমাবেশে বক্তাগণ অবিলম্বে তাদের দাবি মেনে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের সরকার গঠনের পরিবেশ সৃষ্টির দাবি জানান।

কুমিল্লা অফিস: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য কমানো, রমযানের পবিত্রতা রক্ষা এবং  বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কুমিল্লা মহানগরী জামায়াত। গতকাল সোমবার সকাল ৯টার দিকে নগরীর রাজগঞ্জ এলাকা থেকে মিছিলটি শুরু করে মনোহরপুর এসে সমাবেশের মাধ্যামে শেষ করে।

 

বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন কুমিল্লা মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি কাউন্সিলর মোশারফ হোসাইন। বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মু. কামারুজ্জামান সোহেল, মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য কাজী নজির আহম্মেদ, মোহাম্মদ হোসাইন প্রমুখ।

গাজীপুর মহানগর সংবাদদাতা : মাহে রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তি এবং কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে গতকাল সোমবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর শাখা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গাজীপুর মহানগরীর সালনা পূবালী ব্যাংকের নিকট থেকে শুরু হয়ে সালনা বাজার ফ্লাই ওভারের নিকট গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। গাজীপুর মহানগর কর্মপরিষদ সদস্য মো. নজরুল ইসলামের পরিচালনায় মিছিল-পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও গাজীপুর মহানগরীর সহকারী সেক্রেটারি মো. আফজাল হোসাইন। তিনি বলেন, আসন্ন মাহে রমযানে সকল প্রকার অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করে রমযানের পবিত্রতা রক্ষা করতে হবে। তিনি বলেন, সরকার আজ গোটা দেশকে কারাগারে পরিণত করেছে। মিথ্যা ও ভিত্তিহীন মামলায় গ্রেফতারকৃত আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ আটক সকল জাতীয় নেতৃবৃন্দকে রমযানের পূর্বেই মুক্তি দাবি করেন। সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানান।

বরিশাল অফিস : আসন্ন মাহে রমযানের পবিত্রতা রক্ষা, নিত্যপণ্যের দাম কমানো এবং আমীরে জামায়াতসহ বন্দি নেতৃবৃন্দের মুক্তি এবং কেয়ারটেকার সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল বরিশালে পালিত হয়েছে। বরিশাল মহানগরীর ঢাকা-বরিশাল মহাসড়কের কাশিপুর এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন মহানগর জামায়াতের সেক্রেটারি মো. মতিউর রহমান, মো. শফিউল্লাহ তালুকদার, মো. আনোয়ার হোসেন ও শিবির মহানগর সভাপতি মো. বায়জিদ বোস্তামী প্রমুখ।

মিছিল-পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, পবিত্র মাহে রমযান আসন্ন। রমযানের আগেই নিত্যপণ্যের মূল্য হু হু করে বড়ছে। বাজার ব্যবস্থা সরকারের নিয়ন্ত্রণে নেই। বাজারে এক নৈরাজ্যকার অবস্থা বিরাজ করছে। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে যে যারমত করে দ্রব্যমূরে‌্যর দাম বাড়িয়ে চলছে। আর এ সকল সিন্ডিকেট এবং কালো বাজারীর নেতৃত্বে রয়েছে সরকারের নিজস্ব লোক। 

এ সময় বক্তারা আসন্ন পবিত্র মাহে রমযানের সম্মানে সকল প্রকার অনৈসলামিক কার্যক্রম রাষ্ট্রীয়ভাবে বন্ধ করার আহ্বান জানিয়ে বক্তারা আমীরে জামায়াতসহ বন্দী সকংংল নেতাকর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ