রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

প্রাথমিকের বৃত্তির ফল দুপুরে প্রকাশ বিকেলে স্থগিত

 

স্টাফ রিপোর্টার : প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের পর তা স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ৮২ হাজার ৩৮৩ জনকে বৃত্তির জন্য নির্বাচিত করে ফল প্রকাশ করা হয়। কিন্তু বিকেল পাঁচটার দিকে ফল স্থগিত করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের ফল প্রকাশ না করার অনুরোধ জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) সিনিয়র সিস্টেস অ্যানালিস্ট অনুজ কুমার রায়। তিনি বলেন, সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণকে জানানো যাচ্ছে যে, অদ্য প্রেরিত প্রাথমিক বৃত্তি ফলাফলটি আপাতত প্রকাশ না করার জন্য অনুরোধ করা হলো।

প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে জানানো হয়, আগামীকাল বুধবার (১ মার্চ) এই ফল প্রকাশ করা হবে।

এর আগে দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বৃত্তির ফল প্রকাশ করেন প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সচিব ফরিদ উদ্দিন আহম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গত ৩০ ডিসেম্বর প্রাথমিকের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৩ বছর পর আলাদাভাবে বৃত্তি পরীক্ষায় বসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা। সারাদেশে বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় প্রায় ছয় লাখ শিক্ষার্থী।

ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ২২৫ টাকা করে পাবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ