বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩
Online Edition

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

 স্পোর্টস রিপোর্টার: বসুন্ধরা কিংসের পর ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল শেখ রাসেল। আজ মুন্সীগঞ্জে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে পুলিশ এফসিকে ১-০ গোলে হারিয়ে আসরের শেষ আট নিশ্চিত করে তারা। রাসেলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন নিহাত জামান। ‘সি’ গ্রুপে শেখ রাসেলের সঙ্গী আবাহনী লিমিটেড। টানা দুই ম্যাচ হেরে ফেডারেশন কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে পুলিশ এসসির।

সাইফ স্পোর্টিং ক্লাব ফুটবল থেকে সরে দাড়ানোয় ১১ দল নিয়ে আয়োজিত হচ্ছে ফেডারেশন কাপ। প্রতি গ্রুপে চার দল নিয়ে তিন গ্রুপে ভাগ করে খেলা আয়োজিত হওয়ার কথা থাকলেও সাইফের সরে দাড়ানোয় ‘সি’ গ্রুপ তিন দল নিয়েই সাজাতে হয়েছে। গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপরা খেলবে পরের রাউন্ডে। এছাড়া তৃতীয় স্থানে থাকা সেরা দুই দল যাবে কোয়ার্টার ফাইনালে।

প্রথম ম্যাচে আবাহনীর কাছে ১-০ গোলে হেরেছিল পুলিশ। দ্বিতীয় ম্যাচে শেখ রাসেলের কাছেও একই ব্যবধানে হারল তারা। ফলে তাদের বিদায় প্রায় নিশ্চিতই। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত শেখ রাসেলের। পরের ম্যাচে শেখ রাসেলের প্রতিপক্ষ আবাহনী।

পুলিশের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে শেখ রাসেল। একের পর এক আক্রমণ করলেও ডেডলক ভাঙতে পারছিল না। তাই প্রথমার্ধ গোলশূন্যই থাকে। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় শেখ রাসেল। প্রায় পুরোটা সময় খেলা হয় পুলিশের অর্ধেই তবুও গোলের দেখা মিলছিল না। ৭৭ মিনিটে শেখ রাসেলের হয়ে জয়সূচক গোলটি করেন নিহাদ জামান উচ্ছ্বাস। ফ্রি কিক থেকে উড়ে আসা বলে হেড করে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। তার সেই গোলে জয়ের উচ্ছ্বাসে ভাসে শেখ রাসেল। উল্লেখ্য ‘বি’ গ্রুপ থেকে বসুন্ধরা কিংস সবার আগে এই টুর্নামেন্টের শেষ আট নিশ্চিত করেছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ