বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ ॥ আটক ২০

চট্টগ্রাম ব্যুরো : বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভের সময় চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। গতকাল সোমবার বিকেলে নগরীর কাজীর দেউড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছে অন্তত দশজন পুলিশ। পরে পুলিশ বিএনপির ২০ নেতা-কর্মীকে আটক করেছে। সংঘর্ষের পর বিএনপির সমাবেশও ভ-ুল হয়ে যায়। আধা ঘণ্টার জন্য পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে যখন বিএনপির বিক্ষোভ-সমাবেশ চলছিল, তখন সেখানে যাওয়ার জন্য যুবদল ও স্বেচ্ছাসেবক দলের একটি মিছিল আসে কাজীর দেউড়ি মোড়ে। 

সেখানে অবস্থানরত পুলিশ সদস্যরা মিছিলটি থামিয়ে দেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে বিক্ষুব্ধ বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করেন।

এ সময় পুলিশ পিছু হটে শিশুপার্কের দিকে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ফাঁকা গুলি ছুড়তে থাকেন পুলিশ। তখন বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে তারা রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর শুরু করেন। পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযান চলমান রয়েছে। আটক করা হয়েছে বিএনপির ২০ নেতা-কর্মীকে। 

অনলাইন আপডেট

আর্কাইভ