ঢাকা, বুধবার 01 February 2023, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪ হিজরী
Online Edition

নয়া পল্টনে বিএনপি নেতাকর্মীরা অবরুদ্ধ, দফায় দফায় সংঘর্ষ

সংগ্রাম অনলাইন ডেস্ক: নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েছে বহু নেতাকর্মীর। অফিসের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। 

এর আগে দফায় দফায় নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। কয়েকজন গুলিবিদ্ধ ও অনেকে আহত হওয়ার দাবি করেছে বিএনপি। 

সকালে থেকে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে নয়াপল্টনে সমাবেশ করার পক্ষে স্লোগান দিতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় জড়ো হওয়া নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে পুলিশ। ব্যবহার করা হয় রায়টকার ও জলকামান। এতে সংঘর্ষ বেঁধে যায়। স্লোগান দিয়ে পাল্টা ইটপাটকেল ছুঁড়তে থাকেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে ফকিরাপুল মোড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের ছোঁড়া অসংখ্য টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডে ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে দলীয় কার্যালয় ও এর আশপাশ এলাকা।

ব্হিএনপি নেতাকর্মীদের দাবি, এ ঘটনায় কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া পার্টি অফিসের ভেতরে আটকা পড়েছে কয়েক হাজার নেতাকর্মী। টিয়ারশেলের ধোয়ার কারণে পার্টি অফিসে অবস্থান নেয়া নেতাকর্মীরা শ্বাসকষ্টে ভুগছে। এছাড়া পার্টি আফিসের মূল ফটকে অবস্থান নিয়েছে পুলিশ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল করীর বলেছেন, শান্তিপূর্ণভাবে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করছিল। সম্পূর্ণ বিনা উস্কানিতে পুলিশ নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে টিয়ারশেল ও গুলি ছুড়েছে। এতে একাধিক নেতাকর্মী আহত ও আটক হয়েছেন।

তিনি এ হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে এসব হামলা বন্ধ করে আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ