মঙ্গলবার ২১ মার্চ ২০২৩
Online Edition

রাজধানীতে মাইক্রোবাসে হঠাৎ আগুন ॥ ককটেল বিস্ফোরণ বিএনপি অফিসের সামনে

স্টাফ রিপোর্টার : রাজধানীর আগারগাঁও এলাকায় ব্যস্ত সড়কে হঠাৎ একটি মাইক্রোবাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার নাজমা আক্তার গণমাধ্যমকে বলেন, সন্ধ্যা সোয়া ৬টার দিকে আগারগাঁও এলাকায় একটি মাইক্রোবাসে আগুন লাগার খবর পাই। এরপর মোহাম্মদপুর স্টেশন থেকে দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। নাজমা আক্তার বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায়নি। এছাড়া এতে কোনো হতাহতেরও ঘটনা ঘটেনি। এদিকে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। গতকাল  সন্ধ্যার পর কার্যালয়টির সামনে সড়কে ফাঁকা জায়গায় বিকট শব্দে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। বিএনপি দফতরের সংযুক্ত থাকা কেন্দ্রীয় নেতা তারিকুল ইসলাম তেনজিং বলেন, সন্ধ্যার পর পার্টি অফিসের সামনে ফাঁকা জায়গায় রাস্তায় একটা ককটেল বিস্ফোরণ হয়েছে বলে শুনেছি। কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা ছয়টার পরে হঠাৎ একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। তাদের অনুমান, চলন্ত গাড়ি থেকে কেউ ককটেল নিক্ষেপ করে বিস্ফোরণের ঘটনা ঘটাতে পারে।

জানতে চাইলে পল্টন থানা পুলিশের (ওসি, অপারেশন) হীরন্ময় বাড়ৈ জানান, এমন একটি ঘটনা আমরাও শুনেছি। এখনো বিষয়টির সঠিক তথ্য পাইনি। সন্ধ্যা ৭টার দিকে পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে এই ঘটনাটি ঘটে। তিনি জানান, প্রতিদিনের মতো গতকালও বিএনপি অফিসের সামনে তাদের লোকজন এসেছে। ধারণা করা হচ্ছে সেখান থেকেই কেউ ককটেল নিক্ষেপ করে বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে। তবুও বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ