ঢাকা, বুধবার 01 February 2023, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪ হিজরী
Online Edition

করোনায় আক্রান্ত কমলেও বেড়েছে মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। এ সময়ে নতুন করে আরো ছয় লাখ ২৫ হাজার ১৬৮ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন আরো দু’হাজার ২৩৬ জন।

গতকাল বৃহস্পতিবার নয় লাখ ৭৫ হাজার ৭৩৬ জন আক্রান্ত আর মারা গিয়েছিলেন এক হাজার ৬৯৯ জন। তার আগে বুধবার চার লাখ ৮৮ হাজার ৭৪৪ জন আক্রান্ত আর মারা যান এক হাজার ৫৩ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, শুক্রবার সকাল ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ৮৫ লাখ ৯৯ হাজার ৮৯৩ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৪২ হাজার ৬১৮ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬২ কোটি ৫২ লাখ ৬৪ হাজার ২৭২ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি সাত লাখ ৪৩ হাজার ৩৯২ জনে। মোট মারা গেছে ১১ লাখ ছয় হাজার ৩৭৮ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ৯৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬২৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৯ লাখ ১৬ হাজার ৫২ জন। আর মারা গেছে এক লাখ ৫৯ হাজার ২৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৬৫ লাখ ৩০ হাজার ২০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৫৮ হাজার ১০৯ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৩ লাখ ৩৬ হাজার ৪৮২ জন। মারা গেছে ছয় লাখ ৮৯ হাজার ৯৯৮ জন।

অনলাইন আপডেট

আর্কাইভ