ঢাকা, বুধবার 01 February 2023, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪ হিজরী
Online Edition

জেদ্দায় নিজস্ব সিনেমা হলের উদ্বোধন হচ্ছে

সংগ্রাম অনলাইন ডেস্ক: সৌদি আরবে প্রথমবারের মতো নিজস্ব সিনেমা হলের উদ্বোধন হতে যাচ্ছে আগামী ৬ ডিসেম্বর। কাকতালীয়ভাবে রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের (আরএসআইএফএফ) দ্বিতীয়বারের আয়োজনের সময় জেদ্দায় হলটি উদ্বোধন করা হচ্ছে।

মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা ও তুরস্কের শিল্পকলার সাংস্কৃতিক সুরক্ষা ও সৃষ্টিশীল উদ্যোগকে উৎসাহিত করতে গঠিত সংগঠন আর্ট জামিল জানায়, জেদ্দার হায়া জামিলে হায়া সিনেমার লক্ষ্য হচ্ছে, চলচ্চিত্র দেখা, নতুন কিছু আবিষ্কার, গবেষণা, চলচ্চিত্র সম্পর্কে শেখার এবং জ্ঞান বিনিময়ের জন্য সাক্ষাতের একটি জায়গা হিসেবে সিনেমার অভিজ্ঞাকে চারদিকে ছড়িয়ে দেয়া।

আরএসআইএফএফ’র সহায়তায় নির্মিত এই সিনেমা হলে আছে ১৬৮ সিটের একটি মূল থিয়েটার। আছে ৩০ সিটের একটি স্ক্রিনিং রুম, একটি মাল্টিমিডিয়া লাইব্রেরি ও প্রদর্শনী কেন্দ্র।

আর্ট জামিলের পরিচালক আন্তোনিয়া কারভার বলেন, ‘এটি সৌদি আরবের প্রথম নিজস্ব সিনেমা হল। স্থানীয় চলচ্চিত্র, চলচ্চিত্রকারদের উন্নয়নের স্বার্থে হলটি বানানো হয়েছে। পাশাপাশি দর্শকদের জন্যও যারা সিনেমা দেখতে ভালেবাসে।’

হায়া সিনেমার সিনিয়র ম্যানেজার জোহরা আইত আল-জামার বলেন, ‘সৌদি আরবে স্থানীয় এবং আন্তর্জাতিক সিনেমার প্রতি ক্রমবর্ধমান আবেগ এবং সমর্থনের কারণে জেদ্দায় হায়া সিনেমার উদ্বোধন করা হচ্ছে।’

সূত্র : আরব নিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ