শুক্রবার ০৩ ফেব্রুয়ারি ২০২৩
Online Edition

ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়

মো: আকরাম হোসেন,ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : এস.এস.সি পরীক্ষার ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ায়  ঐতিহ্যবাহী অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় তাদের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। গত সোমবার এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর ৩৩৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ২৩৬ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২২৬জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাসের হার শতভাগ।

এ ব্যাপারে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফরিদা নাজমীন বলেন, ফলাফলে আমরা খুশী, ভবিষ্যতে আরো ভালো করার চেষ্টা করবো।

শহরের সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর ৩৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৭৭ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৫৩ জন, মানবিক বিভাগ থেকে ১৩ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ১১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাসের হার ৯৯ দশমিক ৪১ভাগ।

শহরের গভ. মডেল গালর্স হাই স্কুল থেকে চলতি বছর ২১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৫৬জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৪৬জন, মানবিক বিভাগ থেকে ৬ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাসের হার ৯৯ দশমিক ০৫ভাগ।

শহরতলীর বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ থেকে চলতি বছর ২৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১১৯জন। পাসের হার ৯৯ দশমিক ২৫ভাগ। শহরের ব্রাহ্মণবাড়িয়ায় উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর ২৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৩০জন। পাশের হার ৯৯ দশমিক ৯১ভাগ।

শহরের রামকানাই হাই একাডেমী থেকে চলতি বছর ৬২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১জন। পাসের হার ৯৫ দশমিক ৪১ভাগ।

অনলাইন আপডেট

আর্কাইভ