রবিবার ২৯ জানুয়ারি ২০২৩
Online Edition

ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি সম্পাদক রিমান্ডে

স্টাফ রিপোর্টার : শাহবাগ থানায় ছাত্রলীগের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সাধারণ সম্পাদক আকরাম হোসেনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার অপর ২২ আসামির রিমান্ড আবেদন আদালত নামঞ্জুর করেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত এ আদেশ দেন। আরেক মামলায় রিমান্ড শুনানির তারিখ পিছিয়ে আগামি ২৫ অক্টোবর ধার্য করা হয়েছে।

এর আগে গত ১৩ অক্টোবর দুই মামলায় সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক গোলাম হোসেন এবং আরেক তদন্ত কর্মকর্তা মুহাম্মদ আরিফুল আলম অপু।

এদিন ২৪ আসামীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এক মামলার তদন্ত কর্মকর্তা গোলাম হোসেন আদালতে হাজির হন। আরিফুল আলম খাগড়াছড়িতে সাক্ষ্য দিতে যাওয়ায় আসতে পারেননি। যার ফলে ওই মামলার শুনানির তারিখ ২৫ অক্টোবর ধার্য করা হয়েছে। আসামীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এ তথ্য জানান।

অন্য আসামীরা হলেন- মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব ও সাজ্জাদ হোসেন পারভেজ।

গত ৭ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকা-ের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। পরদিন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। একইসঙ্গে জামিন শুনানির জন্য ১১ অক্টোবর দিন ধার্য করেন। এরপর গত ১১ অক্টোবর শুনানি শেষে এই ২৪ আসামীর জামিন নামঞ্জুর করেন আদালত।

অনলাইন আপডেট

আর্কাইভ