শুক্রবার ০৩ ফেব্রুয়ারি ২০২৩
Online Edition

কেন্দ্রীয় ব্যাংকের নতুন মুখপাত্র জি এম আবুল কালাম

স্টাফ রিপোর্টার: নির্বাহী পরিচালক ও ভারপ্রাপ্ত মুখপাত্র জি এম আবুল কালাম আজাদকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার তাকে মুখপাত্র হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এছাড়া ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশনের পরিচালক মো. আনোয়ার ইসলাম ও ডিপার্টমেন্ট অফ কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশনের পরিচালক সাঈদা খানমকে সহকারী মুখপাত্র হিসেবে নিযুক্ত করা হয়। মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম গত ৪ অক্টোবর অবসরে গেলে তার স্থলাভিষিক্ত হলেন আবুল কালাম আজাদ। এর আগে তিনি ভারপ্রাপ্ত মুখপাত্র এবং সহকারী মুখপাত্রের দায়িত্ব পালন করেছেন।

আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। কর্মজীবনে তিনি গবেষণা, মনিটরি পলিসি, গভর্নর সচিবালয় ও কমিউনিকেশন্স বিভাগে দায়িত্ব পালন করেছেন। তিনি যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবারের সন্তান। তার স্ত্রী রোকেয়া খাতুন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের পরিচালক হিসেবে কর্মরত। তাদের তিন সন্তান রয়েছে। আবুল কালাম আজাদ দুস্থদের সহায়তায় কাজ করা যশোরের ভাটাই-নূরজাহান অরফ্যান্স ফ্রেন্ড সংগঠনের নির্বাহী উপদেষ্টা ও ডোনার।

অনলাইন আপডেট

আর্কাইভ