ঢাকা, শনিবার 26 November 2022, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
Online Edition

কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ১৯

সংগ্রাম অনলাইন ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বিস্ফোরণঅন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে  আহত হয়েছে আরো ২৭ জন।  

আফগান পুলিশের বরাত দিয়ে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

হামলার দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী স্বীকার করেনি।  

এএফপির প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণটি ঘটেছে কাবুলের পশ্চিমাঞ্চলে। সেখানে বসবাসকারীদের মধ্যে বেশিরভাগই জাতিগত শিয়া সংখ্যালঘু হাজরা গোষ্ঠীর মানুষ। এই গোষ্ঠীর লোকেরা এর আগে আইএস জঙ্গি এবং অন্যান্যদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

আফগানিস্তানের শাসকগোষ্ঠী তালেবানের পক্ষ থেকে বলা হয়, ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছেছে তাদের নিরাপত্তারক্ষীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, হামলার সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। দুর্ভাগ্যবশত ১৯ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছেন।  

অনলাইনে পোস্ট করা ভিডিও এবং স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা যায় আহতদের রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়া হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি টাকোর এক টুইটার পোষ্টে বলেছেন, নিরাপত্তা দলগুলি ঘটনাস্থলে পৌঁছেছে, হামলার প্রকৃতি এবং হতাহতের বিস্তারিত পরে প্রকাশ করা হবে।

এই হামলার কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি, তবে এক বছর আগে আইএস একই এলাকার একটি শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছিল যেখানে ছাত্রসহ ২৪ জন নিহত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ