বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

টুকরো খবর

বিশ্ব পর্যটন দিবস

কেশবপুর (যশোর) সংবাদদাতা : কেশবপুরে বিশ্ব পর্যটন দিবস- ২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা ঋতুরাজ সরকার, শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুন্ডু প্রমুখ বক্তব্য রাখেন। 

আন্তর্জাতিক তথ্য 

অধিকার দিবস

সাতক্ষীরার তালায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে তালা উপজেলা প্রশাসন আয়োজনে বুধবার সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস।

জরিপ কার্যক্রম 

চরফ্যাশন (ভোলা) : চরফ্যাশন উপজেলা সেটেলমেন্ট সার্ভে কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ সেপ্টেম্বও রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদের মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা আল নোমান সভাপতিত্বে সহকারী কমিশনার(ভূমি) মোঃ আবদুল মতিন খান, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা শফিকুল ইসলাম, জরিপ কার্যক্রমের সাথে জড়িত উপ-সহকারী সেটেলমেন্ট কর্মকর্তাবৃন্দ, সার্ভেয়ার এসময় উপস্থিত ছিলেন।

কর্মবিরতি

কালিহাতী (টাঙ্গাইল) : দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের পাঁচ দফা দাবি বাস্তবায়নের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে টাঙ্গাইলের কালিহাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন তাঁরা।

মীনা দিবস পালিত

নাগরপুর(টাঙ্গাইল) সংবাদদাতা: নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা এ প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুরে মীনা দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে এ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বীজ সার বিতরণ

কেশবপুর (যশোর) সংবাদদাতা : কেশবপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ৪০ জন প্রান্তিক কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। রোববার উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেন কৃষকদের হাতে এ বীজ ও সার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইমরান হোসেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ আলতাফ হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা অনাথ বন্ধু দাস, নাজমুল হুসাইন প্রমুখ।

­শোক সংবাদ

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা: সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও দাউদকান্দি উপজেলার নবগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রকিব উদ্দিন আহমেদ এর জানাযার নামায বুধবার সকাল ৯.২০ মিনিটে স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। তিনি বার্ধক্যজনিত কারণে (৮২) বছর বয়সে মঙ্গলবার সন্ধ্যায় মৌলভীবাজারস্থ মেয়ের বাসায় ইন্তিকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ছয় মেয়ে ও এক পুত্র রেখে গেছেন। পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 

নবগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ মোর্শেদা বেগম, স্কুল প্রতিষ্ঠাতা ও সভাপতি, সাবেক অতিরিক্ত সচিব মোঃ রকিব উদ্দিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ