বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

ক্ষমা চেয়েও শাস্তি এড়াতে পারেননি টিটি খেলোয়াড় সোমা ও সাদিয়া

স্পোর্টস রিপোর্টার: কমনওয়েলথ গেমসে টেবিল টেনিসের ডাবলস ইভেন্টে অংশ না নিয়ে ঘুরতে যাওয়ার অভিযোগে দুই খেলোয়াড়কে শাস্তি দিয়েছিল বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। তবে কারণ দর্শাও (শোকজ) নোটিশের পর অভিযুক্তদের জবাব দেখে শাস্তি কার্যকর হওয়ার কথা ছিল। দুই টেবিল টেনিস খেলোয়াড় - সোনাম সুলাতানা সোমা ও সাদিয়া রহমান মৌ নোটিশের জবাবে ক্ষমা চাইলেও পুরোপুরি শাস্তি এড়াতে পারেননি।

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শুরুতে দুই খেলোয়াড়কে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে তিন বছর ও ঘরোয়া টুর্নামেন্টে দুই বছর নিষিদ্ধ করা হয়েছিল। তবে শোকজের উত্তর দেওয়ার পর ফেডারেশন শুধু এক বছর করে শাস্তি কমিয়েছে। এই এক বছরে শুধু সোমা ও মৌ ঘরোয়া আসরে অংশ নিতে পারবেন। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে দুই বছরের জন্য খেলার বাইরে থাকতে হবে।

আত্মপক্ষ সমর্থন করে সোনাম সুলতানা সোমা বলেছেন, ‘আমাদের শাস্তি এক বছর করে কমানো হয়েছে। অথচ বলা হয়েছিল ক্ষমা চাইলে পুরোপুরি শাস্তি প্রত্যাহার করে নেওয়া হবে। কিন্তু তাদের কথা মতো শোকজের উত্তর দিয়েও পুরোপুরি মুক্তি পেলাম না।’সঙ্গে যোগ করেছেন, ‘এখন অলিম্পিক অ্যাসোসিয়েশন থেকে আমাদের ডাকা হবে শুনেছি। দেখি কী হয়। তবে আবারও বলছি, লন্ডনে আমরা ঘুরতে যাইনি। আমরা গেমস ভিলেজেই ছিলাম। ভিলেজে থাকার সব প্রমাণ আমাদের কাছে আছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ