মঙ্গলবার ২১ মার্চ ২০২৩
Online Edition

হোটেল ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে বাফুফের দ্বিপাক্ষিক চুক্তি

 স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশে আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততা অনেক। দেশের অনেক দল যেমন বাইরে খেলতে যায়, তেমনি বাংলাদেশেও অনেক দেশ খেলতে আসে। অতিথি দলগুলোকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বিভিন্ন সময় বিভিন্ন হোটেলে রেখেছে।তবে সামনের দিনগুলোতে বাফুফে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে পথ চলতে চায়।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও হোটেল ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি হয়। চুক্তিতে আসন্ন এএফসি অনুর্ধ্ব-১৭  চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাফুফের হসপিটালিটি পার্টনার হয়েছে হোটেল ইন্টারকন্টিনেন্টাল। আপাতত এএফসি অ-১৭ নিয়ে চুক্তি হলেও বাফুফের সঙ্গে চার বছর পথ চলার পরিকল্পনা দেশের এই শীর্ষ হোটেলটির,’ আমরা আসলে দীর্ঘদিন ফুটবলের সঙ্গে থাকতে চাই। নীতিগতভাবে চার বছর বাফুফের সঙ্গে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে,বলেন ইন্টারকন্টিনেন্টালের এমডি আতিকুর রহমান।

ইন্টারকন্টিনেন্টালের এমডি সরকারের যুগ্ম সচিব হলেও অত্যন্ত ফুটবল অনুরাগী। বাফুফের ডেভেলপমেন্ট কমিটির সদস্যও তিনি। এর আগে সাফ অ-১৭ চ্যাম্পিয়নশিপে ছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার। ফুটবলে আরো সরকারি কর্মকর্তা সম্পৃক্ত করার ব্যাপারে জানান,‘অনেক সরকারি অফিসার ফুটবলে আসতে চায়। আশা করি তারা সম্পৃক্ত হলে ফুটবল উন্নয়নে আরো ভূমিকা রাখতে পারবে।‘

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বলেন, ‘এটা বাংলাদেশের ফুটবলের জন্য দারুণ বিষয়। আমরা তাদের প্রস্তাবনা পেয়েছি, আশা করি সামনের দিনগুলোতে ইন্টারকন্টিনেন্টালের সঙ্গে থাকবে ফুটবল ফেডারেশন। 'চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, নির্বাহী সদস্য ইমতিয়াজ হামিদ সবুজ, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ও ইন্টারকন্টিনেন্টালের কর্মকর্তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ