ঢাকা, শনিবার 26 November 2022, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
Online Edition

ফাইল ফটো

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজনৈতিক কর্মসূচিতে লাঠি নিয়ে এলে ‘খবর’ আছে বলে বিএনপিকে সতর্ক করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “আসেন মাঠে আসেন। লাঠি নিয়ে আসলে খবর আছে। জাতীয় পতাকার সাথে লাঠি, এটা আমরা মেনে নিতে পারবো না। বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননা আমরা মেনে নেব না।”

বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন কাদের।

বিএনপির আন্দোলনের হাঁকডাকে আওয়ামী লীগ ‘ভীত’ এই ‘উদ্ভট’ চিন্তা দেশের মানুষের মাথায় নেই বলেও মন্তব্য করেন তিনি।

কাদের আরও বলেন, “আওয়ামী লীগ সতর্ক অবস্থায় আছে, সক্রিয় আছে। সতর্ক অবস্থায় সংযমী হয়ে আমরা থাকব, রাজপথে ছিলাম, আছি। আন্দোলনের ভয় আওয়ামী লীগকে দেখাবেন না।”

বিএনপির আন্দোলনের হুমকির জবাবে তিনি বলেন, “তারা (বিএনপি) বিভাগীয় সমাবেশ করবে, আবার ডিসেম্বরে অবরোধ। এক সাংবাদিক প্রশ্ন করেছে, আগের অবরোধ তোলে নাই, এখন আবার অবরোধ!

“আমি বললাম আগের অবরোধ প্রত্যাহার না করে নতুন করে আবার অবেরাধ কেন-এটা ফখরুল ইসলাম আলমগীরকে প্রশ্ন করেন, তিনি কেন এটা করতে যাচ্ছেন? কতবার তো গণআন্দোলন করলেন। ১৩ বছর চলে গেল। রোজার ঈদ, কোরবানির ঈদ, পরীক্ষার পর, বর্ষার পর...এই এত বছরে কতবার যে আন্দোলনের ডাক। দেখতে দেখতে ১৩ বছর, আন্দোলন হবে কোন বছর?”

তত্ত্বাবধায়ক সরকারের দাবি থেকে সরে নির্বাচনে আসতে বিএনপির প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “ফখরুল সাহেব, তত্ত্বাবধায়ক সরকারের ভুত মাথা থেকে নামান। সোজা কথা, সোজা পথে আসুন, নির্বাচনে আসুন। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও নির্বাচন হবে।”

নির্বাচনকালে সরকারের কর্মপদ্ধতি নিয়ে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “সরকার রুটিন দায়িত্ব পালন করবে। মূল দায়িত্ব নির্বাচন কমিশন করবে। সরকারের আইনপ্রয়োগকারী সংস্থাও নির্বাচন কশিশনের অধীনে।”

“সরকার না থাকলে কারা চালাবে দেশ? আপনাদের হাতে দেব?” বিএনপির উদ্দেশে বলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ