ঢাকা, শনিবার 26 November 2022, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
Online Edition

তুমব্রু-উখিয়ার পর টেকনাফ সীমান্তেও গোলাগুলির শব্দ

সংগ্রাম অনলাইন ডেস্ক: নাইক্ষ্যংছড়ির তুমব্রু, ঘুমধুম ও উখিয়ার পর এবার কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং কানজরপাড়া সীমান্তে মিয়ানমারের ভেতরে নতুন করে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। থেমে থেমে গোলাবর্ষণ অব্যাহত থাকায় আতঙ্কে রয়েছে সাধারণ মানুষ।

সোমবার ভোর থেকে একের এক মর্টার শেলের মতো ভারী অস্ত্রের গোলার শব্দে কেঁপে ওঠে হোয়াইক্যং কানজড় পাড়া এলাকা। থেমে থেমে গোলাবর্ষণ অব্যাহত রয়েছে বলে জানান স্থানীয়রা।

বিষয়টি নিশ্চিত করেন হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের কানজড় পাড়া ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (প্যানেল চেয়ারম্যান) শাহ জালাল।

তিনি বলেন, ‘বেশ কয়েকদিন ধরে আমার ওয়ার্ড কানজড় পাড়া বড়ফিশারি এলাকার সীমান্তে ভারী অস্ত্রের শব্দ শোনা যাচ্ছে। এই ভারী অস্ত্রের বিকট শব্দে জেলেরা আতঙ্কিত হয়ে নাফ নদীসহ সীমান্ত এলাকায় কাজ করতে যাচ্ছে না। শুধু কানজড় পাড়া এলাকায় নয় হোয়াইক্যংয়ের বিভিন্ন জায়গায় অস্ত্রের বিকট শব্দ শোনা যাচ্ছে। মাঝে মাঝে মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার দেখা যায়।’

উনছিপ্রাং এলাকার জেলে কালু মাঝি বলেন, ‘আমি আজ সকালে নাফ নদীর পাশে মাছ শিকার করতে ছিলাম। এ সময় বোমার মতো একটি বড় শব্দ বিস্ফোরিত হয়। শব্দ শোনার সাথে সাথে আমি নৌকা থেকে পড়ে যাই।’

তবে এ বিষয়ে বিজিবি ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ