ঢাকা, শনিবার 26 November 2022, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
Online Edition

মানারাত স্কুলের মাঠ দখলের প্রতিবাদে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানের মানারাত স্কুল ও কলেজের মাঠ দখলের প্রতিবাদে এবার ফুঁসে উঠেছে  প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। মানারাত স্কুল বাঁচাও আগামীর প্রজন্ম বাঁচাও শ্লোগানে মানববন্ধন করেছে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। 

সোমবার সকাল সাড়ে  ১১টার দিকে ষড়যন্ত্র রুখতে তাদের প্রাণের প্রতিষ্ঠানটির সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা। 

মানববন্ধনে প্রতিবাদে অংশ নিয়ে মানারাত কলেজের একাদশ শ্রেণির  (এ লেভেল) ছাত্র  সাফওয়ান আহমেদ বলেন, আমরা কোন আমরা কোনোভাবে এই মাঠ নিতে দিবো না। এই স্কুল ও কলেজের অনেক শিক্ষার্থী বিশ্বের অনেক গুর্তুবপূর্ণ জায়গায় কাজ করছে। আমরা সেই বার্তাটি দিতে এসেছি। মাঠ রক্ষায় প্রয়োজনে আমর আরও কর্মসূচি দিবো। তবুও খেলার মাঠ ছাড়বো না।

মানববন্ধনে প্রতিষ্ঠানটির একাদশ দ্বিতীয় (এ লেভেল-২) ছাত্র তাহসিন রহমান বলেন,  আমাদের এই মাঠকে দেয়া মানে আমাদের বাড়ির একটি অংশ দিয়ে দেয়া। আমরা তা করতে পারি না।  আমরা এই মাঠে ছোটবেলা থেকে খেলাধূলা করি হামাগুরি দেই, আমরা এই মাঠ নষ্ট হতে দিবো না। এটি আমাদের সত্তার সঙ্গে জড়িয়ে আছে। তাই কোনোভাবে আমরা এটি থেকে শিক্ষার্থীদের বঞ্চিত হতে দিবো না।  প্রধানমন্ত্রী ও মেয়রের কাছে আকুল আবেদন আমাদের স্মৃতিজড়িত এই মাঠটি নিতে দিবেন না। 

বিদ্যালয়টির ক্ষুদে শিক্ষার্থীরা  মানববন্ধনে অংশ নিয়ে একটি প্ল্যাকার্ড প্রদর্শন করতে থাকেন, যাতে লেখা ছিল ‘ ÔThis is a Field which represents every students own story, `We are the future of BangladeshÕ , `We can not loose our fieldÕ  ‘প্রতিটি ছাত্রছাত্রীর নিজের গল্পগুলো ধারণ করে রেখেছে এই মাঠ, এই গল্পগুলো কি হারিয়ে ফেলা যায়?  সহ নানারকম প্রতিবাদী  লেখা।  তারা সমস্বরে  শ্লোগান দিয়ে বলতে থাকেন ‘আমাদের মাঠ দিবো না’ আমাদের মাঠ দিবো না। 

মানববন্ধনে অংশ নিয়ে সাবেক ছাত্র তাহসিন হাসান বলেন, স্কুলের মাঠে যেন বিশ্ববিদ্যালয় বা অন্য  কারো অনুপ্রবেশ না ঘটে। মাঠটিতে স্কুলের প্লে গ্রুপের শিক্ষার্থীরা সহ অন্যান্য শিক্ষার্থীরা নিয়মিত খেলাধূলা করে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র সবসময় খেলার মাঠের পক্ষে। তিনি বনানীতেও একটি খেলার মাঠ করেছেন। সেজন্য এই মাঠটি যেন নষ্ট করা না হয় প্রধানমন্ত্রী ও মেয়রকে সেই অনুরোধ করছি। মানববন্ধনে আরও বক্তব্য দেন, বর্তমান ছাত্রী ফাতেমা তুজ্জাহারা, মুমতাহানা সৌরভী, ছাত্র আবিদুর রহমান প্রমূখ।

অনলাইন আপডেট

আর্কাইভ