বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

২৪ ঘণ্টায় ৪৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার : দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুও। একদিনে ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গু জ্বরে ৪৮ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ২৭ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৩৭ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩১ জন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫২৯ জনে। চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে দ্বিগুণ বেড়েছে। এ মাসে ৬ হাজার ৬৯৪ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন।

গতকাল বৃহস্পতিবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪৩৭ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩০৬ জন এবং ঢাকার বাইরে ১৩১ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৪৩৭ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫২৯ জনে। 

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১৮৩ জন এবং ঢাকার বাইরে ৩৪৬ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২২শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১২ হাজার ৮৭৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১১ হাজার ২৯৮ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪৮ জনের মৃত্যু হয়েছে। 

অনলাইন আপডেট

আর্কাইভ