শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২
Online Edition

একদিনে আরও ৬৭৮ জনের করোনা শনাক্ত 

স্টাফ রিপোর্টার : লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৬৭৮ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৬৪১ জন। ৬৭৮ জনের মধ্যে রাজধানীতেই ৫২৬ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ২০ হাজার ১৪৮ জন। 

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৭৩ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৪৬ জনে। গত ২৪ ঘণ্টায় ৩৩৯ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬১ হাজার ৮১৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮১২টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৭৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৪১ হাজার ৩৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫  শতাংশ।

দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৩২ জন এবং নারী ১০ হাজার ৬১৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫২৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫৬৫ জন, ময়মনসিংহ বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৬ জন, রাজশাহী বিভাগে ৩৫ জন, রংপুর বিভাগে ৭ জন, খুলনা বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ১১ জন এবং সিলেট বিভাগে ১০ জন রোগী শনাক্ত হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ