ঢাকা, শুক্রবার 02 December 2022, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
Online Edition

মিসিসিপিতে রেকর্ড বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি, বাসিন্দাদের পালানোর নির্দেশ

সংগ্রাম অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের মিসিসিপি স্টেটে  রেকর্ড বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বৃহত্তম শহর জ্যাকসনের বাসিন্দাদের "এখনই" বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র চলে যাওয়ার আহবান জানিয়েছেন শহরের মেয়র। অধিবাসীদের সতর্ক করার একদিন পরই তিনি এই আহবান জানালেন। তিনি এই সতর্কতাকে হালকাভাবে না নেওয়ার জন্য অনুরোধ করে বলেন, রেকর্ড-বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধির ফলে দুদিনের মধ্যে রাস্তায় ও বাড়িঘরে বন্যার পানি ঢুকে যেতে পারে। খবর সিএনএন'র।

রোববার সন্ধ্যায় মেয়র চোকওয়ে অন্তর লুমুম্বা সিএনএন-এর পামেলা ব্রাউনকে বলেছেন, "আমরা চাই তারা বের হয়ে যাক এবং প্রার্থনা করুক যাতে খারাপটি না আসে।" তবে তিনি বলেন, "আমরা চাই না তারা তাদের বাড়িতে উপস্থিত থাকুক এবং সম্ভাব্য ঝুঁকির মধ্যে পড়ুক।"

কর্তৃপক্ষ এর আগে পূর্বাভাস দিয়েছিলেন যে, বৃষ্টির কারণে মঙ্গলবারের মধ্যে মিসিসিপির পার্ল নদী ৩৬ সর্বোচ্চ ফুট বৃদ্ধি পেতে পারে। তবে এখন রোববার থেকে সোমবারের মধ্যে সর্বোচ্চ মাত্রায় পৌঁছার আশঙ্কার কথা বলা হচ্ছে।

লুমুম্বা এর আগে সিএনএনকে বলেছিলেন যে রোববারের মধ্যে লোকেদের "যত তাড়াতাড়ি সম্ভব" শহর ছেড়ে যাওয়া উচিত। তিনি ২০২০ সালের ফেব্রয়ারীর ভয়াবহ বন্যার পুনরাবৃত্তির আশঙ্কা করছেন। সে সময় বন্যায় অনেক ক্ষয়-ক্ষতি হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ