শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২
Online Edition

দেশের এমপি-মন্ত্রী আর আওয়ামী লীগ কর্মীরা ‘বেহেস্তে’ আছেন ---------জিএম কাদের 

 

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, দেশের এমপি-মন্ত্রী আর আওয়ামী লীগ কর্মীরা ‘বেহেস্তে’ আছেন। গতকাল শনিবার লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কয়েকজন নেতার জাতীয় পার্টিতে যোগদানের এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। এলডিপির কেন্দ্রীয় কমিটির সদস্য এইচ এম বদরুদ্দোজা, ইমদাদুল ইসলাম সোহান, আব্দুল হাই নোমান, জসিম উদ্দিন চৌধুরী, ফেরদৌস ফাহিমও জাপায় যোগ দেন। 

 

সংসদের বিরোধীদলীয় উপনেতা কাদের বলেন, “দেশের এমপি-মন্ত্রী আর আওয়ামী লীগ কর্মীরাই বেহেস্তে আছেন। কারণ, সরকার সমর্থকরা সীমাহীন দুর্নীতির মাধ্যমে টাকার পাহাড় কামিয়েছে। তাদের কোনো অভাব নেই। প্রতিবছর তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে।”

শুক্রবার সিলেটে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, “বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে; একটি পক্ষ প্যানিক ছড়ানোর জন্য এমন কথা বলে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই। বাংলাদেশ অনেক ভাল আছে।“ মন্তব্যটির পর আলোচনা-সমালোচনার মধ্যে শনিবার এর ব্যাখ্যাও দেন পররাষ্ট্রমন্ত্রী।

জি এম কাদের বলেন, “নিজেদের দলের লোকদের বাঁচাতেই দুর্নীতিবাজ ও পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না সরকার। অন্যদিকে, অর্থনৈতিক সংকটে দেশের মানুষের হিমশিম অবস্থা। দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতির কারণে সীমাহীন কষ্টে আছে সবাই। দুর্নীতিবাজ আর লুটেরা কখনোই সাধারণ মানুষের কষ্ট বোঝে না। দুর্বিষহ অবস্থা থেকে মুক্তি চায় দেশের মানুষ।”

 

অনলাইন আপডেট

আর্কাইভ