বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেওয়ার দাবি

স্টাফ রিপোর্টার : নিত্যপণ্যের দাম কমানো, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেওয়া ও জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করাসহ বিভিন্ন দাবিতে সমাবেশ করেছে ঢাকা মহানগর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। গতকাল শুক্রবার  জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল বলেন, করোনাকালে শ্রমজীবীদের চাকরিচ্যুতি বেড়েছে, আয়ও কমেছে। অথচ তাদের জীবন-যাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি এযাবৎকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম শ্রমজীবীসহ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। নতুন করে জরুরি ওষুধের দামও বৃদ্ধি করা হয়েছে। কিন্তু ব্যয় বাড়লেও আয় বা মজুরি বৃদ্ধির কোনো আয়োজন নেই। তিনি বলেন, নানা সংকটের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সারাদেশে লোডশেডিং। সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনা কারণে শতভাগ বিদ্যুতায়িত দেশে অব্যাহতভাবে চলছে লোডশেডিং।

তাই অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙা, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন প্রদান, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানাচ্ছি। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের মহানগর শাখার সভাপতি শ্রমিক নেতা রতন মিয়া। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ জুলফিকার আলী, মহানগর কমিটির সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপন, সহ- সম্পাদক মনির হোসেন মলিন, আইন বিষয়ক সম্পাদক হাবিবর রহমান, প্রচার সম্পাদক বাবু হাসান, অর্থ সম্পাদক নবী হোসেন, সদস্য তানভীর নাঈম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ