শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২
Online Edition

বুক সোসাইটির ৭৫% লভ্যাংশ ঘোষণা

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেড-এর ৪৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন মিলনায়তন ঢাকায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও সাবেক সচিব আ. জ. ম. শামসুল আলম। সভায় আরো বক্তব্য রাখেন সোসাইটির সহ-সভাপতি আমির হোছাইন, পরিচালক প্রশাসন (ঢাকা) এস. এম. রইসউদ্দিন, পরিচালক প্রশাসন (চট্টগ্রাম) আব্দুল গফ্ফার, পরিচালক লিগ্যাল (ঢাকা) অ্যাডভোকেট এস. এম. কামাল উদ্দিন, পরিচালক হিসাব (চট্টগ্রাম) মোহাম্মদ উল্লাহ, পরিচালক মার্কেটিং (চট্টগ্রাম) মো: ছিদ্দিকুর রহমান, পরিচালক ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন খান ও পরিচালক প্রফেসর এ. টি. এম. ফজলুল হক প্রমুখ।

সভায় সোসাইটির ২০২০-২১ অর্থবছরের জন্য ৭৫% লভ্যাংশ ঘোষণা করা হয়। এ ছাড়াও সভায় ২০২১-২২ অর্থবছরের কার্যক্রমের প্রতিবেদন, ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত পরিকল্পনা, একই অর্থবছরের রাজস্ব, মূলধন ও উন্নয়ন বাজেট এবং ২০২১-২২ অর্থবছরের সম্পূরক বাজেট এবং আয়-ব্যয় হিসাব পেশ করা হয়।

বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে আ. জ. ম. শামসুল আলম বলেন, বাংলাদেশ সমবায় অধিদপ্তরে নিবন্ধিত সমিতির মধ্যে বাংলাদেশ কোÑঅপারেটিভ বুক সোসাইটি লিঃ একমাত্র সমিতি, যে সমিতি জাতির বিবেকের আত্মজিজ্ঞাসা, ইতিহাস-ঐতিহ্যে লালিত শেকড় সন্ধানী আত্মানুসন্ধান, দেশপ্রেম, জ্ঞান আহরণ ও সম্প্রসারণ এবং সুস্থ ও নৈতিকতা সম্পন্ন মন 

 

মানসিকতা বিকাশের লক্ষ্যে বই প্রকাশ ও বিপণনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগে আকাশ সংস্কৃতির আগ্রাসন, বইয়ের পরিবর্তে তরুণদের অনলাইন আসক্তি ইত্যাদি নানামুখী প্রতিকূলতার মধ্যে বই বিক্রি কমে যাওয়ায় এবং বিরাজমান কোভিড-১৯ এর পরবর্তী অর্থনৈতিক বিপর্যস্থতার মধ্যেও বর্তমান পরিচালনা পরিষদ সোসাইটির উন্নয়নে বাস্তবমুখী পরিকল্পনা বাস্তবায়নসহ সকল কার্যক্রমে সোসাইটির অগ্রগতির ধারা অব্যাহত রেখেছেন। পরিশেষে তিনি শেয়ারহোল্ডারদেরকেও সোসাইটির উন্নয়নে সার্বিক সহযোগিতার জন্য উদাত্ত আহবান জানান। 

এ ছাড়াও সভায় সোসাইটির শেয়ারহোল্ডারদের পক্ষ থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন প্রফেসর আবদুর রব (সদস্য নং-১১০২), বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম (সদস্য নং ১৫), এড. আবদুর রাজ্জাক (সদস্য নং ৯৬০), মোহাম্মদ আশরাফুল ইসলাম (সদস্য নং ১২৩৫), খাইরুল বাশার (সদস্য নং ১০৬১), কবির আহম্মেদ (সদস্য নং ৯৬৪), মুজিবুর হক চৌধুরী (সদস্য নং ১০৭৫), ইবরাহীম বাহারী (সদস্য নং ১১৭৩), আবুল আব্বাস কাদেরী (সদস্য নং ৬৯১), মোহাম্মদ হোসাইন  (সদস্য নং ১২১২) প্রমুখ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ