বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

জান্নাত আরা ও মতিউর রহমান মাস্টারের ইন্তিকালে জামায়াত আমীরের শোক

 

বাংলাদেশ জামায়াতে ইসলামী বান্দরবান জেলার মহিলা সদস্য (রুকন) জান্নাত আরা ক্যানসার রোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার বেলা পৌনে ২টায় ৫০ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্বামী ও পুত্রসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। বৃহস্পতিবার রাত ১০টায় জানাযা শেষে তাকে দাফন করা হয়েছে। 

জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরের সদস্য (রুকন) ও গাছা থানার সাবেক আমীর মতিউর রহমান মাস্টার বার্ধক্যের কারণে বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টায় ৬৭ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল শুক্রবার সকাল ৯টায় গাজীপুর মহানগরের চান্দুরা মহল্লার মসজিদে প্রথম জানাযা এবং বিকাল ৫টায় তার নিজ জেলা কিশোরগঞ্জের কটিয়াদি থানার দক্ষিণ চরপুক্ষিয়া গ্রামে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি গাছা উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ  নবাব হাবিবুল্লাহ বাহার উচ্চ বিদ্যালয়, উত্তরা, ঢাকা থেকে  ইংরেজি শিক্ষক হিসেবে ২০১৫ সালে অবসর গ্রহণ করেন। প্রথম জানাযায় মহানগর জামায়াতের সেক্রেটারি খায়রুল হাসান, জামায়াত নেতা গোলাম মোস্তফা, আবুল হাশেম, আবদুর রশিদ এবং জামায়াত-শিবিরের স্থানীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মুসল্লী শরীক হন।

শোকবাণী : জান্নাত আরা ও মতিউর রহমান মাস্টারের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান গতকাল শুক্রবার শোকবাণী দিয়েছেন।  

শোকবাণীতে তিনি বলেন, জান্নাত আরা ও মতিউর রহমান মাস্টারের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের ২ জন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। তারা ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে গিয়েছেন এবং ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে তাদের অনেক অবদান রয়েছে। আমি তাদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। 

শোকবাণীতে তিনি আরো বলেন, তাদেরকে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাদের কবরকে প্রশস্ত করুন। তাদের গুনাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। কবর থেকে শুরু করে পরবর্তী প্রত্যেকটি মঞ্জিলকে তাদের জন্য সহজ, আরামদায়ক ও কল্যাণময় করে দিন। আল্লাহ রাব্বুল আলামীন তাদেরকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তাদের শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। 

অপর এক যুক্ত শোকবাণীতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, গাজীপুর মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুহাম্মাদ জামাল উদ্দীন এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগর সেক্রেটারি মো: খায়রুল হাসান গভীর শোক প্রকাশ করে বলেন, মতিউর রহমান মাস্টার দ্বীনের প্রচার এবং আদর্শ সমাজ বিনির্মাণের একজন কারিগর ছিলেন। আল্লাহর দ্বীনের একজন নিবেদিতপ্রাণ কর্মী এবং সামাজিক বিভিন্ন কর্মকা-ের সাথে সম্পৃক্ততা তাকে সমাজের সকল শ্রেণি পেশার মানুষের মাঝে সমাদৃত করেছে। আমরা তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে দাখিল করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে ছবরে জামিল দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ