বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

নাবিক সাহিত্য সংস্কৃতি সংসদের আয়োজনে আল মাহমুদ পদক প্রদান ও স্বারকের মোড়ক উন্মোচন 

গতকাল শুক্রবার নজরুল একাডেমি মিলনায়তনে নাবিক সাহিত্য সংস্কৃতি সংসদের উদ্যোগে আল মাহমুদ পদক প্রদান করা হয়                                                  -সংগ্রাম

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে নাবিক সাহিত্য সংস্কৃতি সংসদের আয়োজনে গতকাল শুক্রবার আল মাহমুদ পদক প্রদান ও স্মারকের মোড়ক উন্মোচন নজরুল একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এবছর পদক পেয়েছেন কবি শরীফ আব্দুল গোফরান, কবি নাসির হেলাল, কবি জাকির আবু জাফর ও ড. ফজলুল হক তুহিন।

তুমুল তরঙ্গ ভেঙে নাবিক ছোটে প্রতিদিন, লক্ষ তার স্বাপ্নিক বন্দর, সাহসে শঙ্কাহীন এই শ্লোগানকে সামনে নিয়ে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কবিতা বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি, নতুন এক মাত্রার সম্পাদক, একুশে পদক প্রাপ্ত কবি আল মুজাহিদী। 

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহ-সভাপতি যাকিউল হক জাকীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কর্নেল (অবঃ) আশরাফ আল দ্বীন, কবি আসাদ বিন হাফিজ, কবি মোশাররফ হোসেন খান, ড. মাহফুজুর রহমান আখন্দ। কবি তাসনীম মাহমুদের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কেন্দ্রের সহ সভাপতি যাকিউল হক জাকী, বিসিএর সেক্রেটারি ইবরাহীম বাহারী, কেন্দ্রের সেক্রেটারি মাহবুব মুকুল, সহকারী সেক্রেটারি নাসির আহমেদ ফয়সাল, জাহিন ইকবাল ও নজরুল গবেষক ইমদাদুল হক চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন নাবিক সাহিত্য সংস্কৃতি সংসদের পরিচালক আবু শাকের মুহাম্মদ ইউনুচ। অনুষ্ঠানে পদকপ্রাপ্ত কবিগণ তাদের অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন যোগ্য লেখক তার স্থান করে নিবেই, কবি সাহিত্যিকরা সাদা মনের মানুষ তাদের সাহিত্য ভান্ডারকে উজ্জিবীত করতে বেশি বেশি পৃষ্ঠপোষকতা প্রয়োজন, সাহিত্য সংস্কৃতিকে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে, কবি সাহিত্যিকদের যথাযথ মুল্যায়ণ করতে পারলে দেশ জাতি ও সমাজ উপকৃত হবে। সাহিত্যের উদ্দেশ্য  সত্য-সুন্দর ও মানুষের কল্যাণের প্রত্যাশা, আমরা যারা লেখালেখি করি নিজস্ব তাগিদেই লিখব, জাতীয় সংকটকালে কবি সাহিত্যিকদের ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে, আজকের অনুষ্ঠান শিল্প সাহিত্য সংস্কৃতি জগতের নতুন দিগন্ত উন্মোচন করবে। প্রেস বিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ