সোমবার ০৮ আগস্ট ২০২২
Online Edition

কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

টেনে হিঁচড়ে প্রিয়াঙ্কাকে গাড়িতে তোলা হয়

সংগ্রাম ডেস্ক : ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ।  দ্রব্যমূল্য, বেকারত্ব, জিএসটির হার বৃৃদ্ধির প্রতিবাদে গতকাল শুক্রবার কংগ্রেসের ডাকা কর্মসূচি চলাকালে রাহুলকে আটক করা হয়। এনডিটিভি, ইন্ডিয়া টুডে।

কর্মসূচি পালনের লক্ষ্যে কংগ্রেস নেতারা গতকাল সকালে দিল্লিতে দলের সদর দপ্তরে জড়ো হন। কংগ্রেস সদর দপ্তরের বাইরে বেরিয়ে বিক্ষোভ শুরু করলে দলটির নেতাদের বাধা দেয় দিল্লি পুলিশ। এই বিক্ষোভে দলীয় নেতাদের সঙ্গে অংশ নেন রাহুল। একপর্যায়ে তাকে আটক করে দিল্লি পুলিশ। কংগ্রেস গতকাল দেশটির প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের কর্মসূচি দেয়। কংগ্রেসের কর্মসূচি সামনে রেখে দিল্লির কিছু অংশে বড় জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। বিধিনিষেধের উদ্ধৃতি দিয়ে দিল্লি পুলিশ জাতীয় রাজধানীতে বিক্ষোভ করার জন্য কংগ্রেসকে অনুমতি দিতে অস্বীকৃতি জানায়। 

কর্মসূচির আগে রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। প্রায় এক শতাব্দী আগে থেকে শুরু করে একটু একটু করে ভারতকে গড়ে তোলা হয়েছে। অথচ সেই ভারতকে আজ চোখের সামনে ধ্বংস করে দেয়া হচ্ছে। যে-ই এই স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে, তাকেই নিষ্ঠুরভাবে আক্রমণ করা হচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে। জেলে পোরা হচ্ছে। মারধর করা হচ্ছে।

টেনে হিঁচড়ে পুলিশের গাড়িতে তোলা হলো প্রিয়াঙ্কাকে : দ্রব্যমূল্য বৃদ্ধি ও বেকারত্বের প্রতিবাদে দিল্লিতে কংগ্রেসের বিক্ষোভ থেকে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীসহ একাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। দলের সদর দফতরের বাইরে থেকে তাদের আটক করা হয়। কালো পোশাক পরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছিল। সেখান থেকে টেনে হিঁচড়ে গাড়িতে তুলতে দেখা যায় প্রিয়াঙ্কাকে। 

অনলাইন আপডেট

আর্কাইভ