বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
Online Edition

ওয়েস্ট ইন্ডিজে সিরিজ দুটি অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে: মিঠুন

স্পোর্টস রিপোর্টার : আজ ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই সংস্করণের দলকেই নেতৃত্ব দেবেন ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। আজ সকালে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে দল। এই সফরে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। অধিনায়ক  মিঠুন মনে করছেন সিরিজ দুটি অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। মিঠুন বলেন, ‘ভবিষ্যতে জাতীয় দলে যারা খেলবে, ওদের অনেকেই ‘এ’ দলে খেলে আসে।

‘এ’ দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজ অনেক শক্তিশালী। অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হবে। ওখানে 10 ভালো করতে পারলে সুযোগ থাকবে, কারণ সিরিজটি আন্তর্জাতিক মানের না হলেও কাছাকাছি মানের।’ Ñএভাবেই বলেছেন ‘এ’ দলের অধিনায়ক। আলোচিত-সমালোচিত ক্রিকেটারদের মধ্যে মিঠুন অন্যতম। তবে এসব চাপ সামলে তিনি নিজের খেলার দিকে মনোযোগ দিতে চান। অধিনায়ক মিঠুন বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে অনেক বেশি মাতামাতি হয়। এগুলো সামলানোর মতো যোগ্যতা না থাকলে আমি ক্রিকেট খেলতে পারব না। সেটা সামলানোর মতো মানসিক দৃঢ়তা থাকতে হবে। এজন্য আমি যথেষ্ট সময় পেয়েছি। সময় পেয়ে ক্রিকেটে ফিরেছি, ক্রিকেট খেলছি।’ জাতীয় দল থেকে বাদ পড়লেও মিঠুন ছন্দ হারাননি। জাতীয় ক্রিকেট লিগে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক। ডাবল সেঞ্চুরিসহ চার ম্যাচে করেছেন ৪৬৮ রান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও কথা বলেছে তার ব্যাট। ১১ ম্যাচে ৩৬.৩৩ গড়ে করেছেন ৩২৭ রান। সেঞ্চুরি ছিল একটি। এসব পারফরম্যান্স বলে দেয় সমালোচনাকে তুড়ি মেরে উড়িয়ে মিঠুনের মনোযোগ ছিল ২২ গজেই। 

ধারাবাহিক পারফরম্যান্সের বদৌলতে মিঠুন এখন ‘এ’ দলের নেতৃত্বে। এখানে ভালো খেলতে পারলে পেয়ে যেতে পারেন জাতীয় দলের টিকিটও। মিঠুন বলেন, ‘এখন একটা দায়িত্ব দেয়া হয়েছে। এখানে কীভাবে সর্বোচ্চটা দিতে পারি সেখানেই আমার পূর্ণ মনোযোগ। আর কোনদিকে কী হচ্ছে তা আমার ভাববার বিষয় না, ভাবিও না।’

অনলাইন আপডেট

আর্কাইভ