বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
Online Edition

আজ ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস রিপোর্টার : প্রায় এক মাসের সফরে আজ ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। এই সফরে দুটি চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ। দুই ফরম্যাটের দলকেই নেতৃত্ব দেবেন মোহাম্মদ মিঠুন। অবশ্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে উইন্ডিজ যাওয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের অনুরোধেই ‘এ’ দলের সফর পিছিয়ে যায়। ফলে আজ ২৯ জুলাই সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। টিকিট জটিলতায় জাতীয় দলের ক্রিকেটাররা কয়েক ধাপে গেলেও এবার ‘এ’ দল যাচ্ছে একই ফ্লাইটে। প্রায় এক মাসের এই সফরে উইন্ডিজ গিয়ে ৩ দিন অনুশীলনের পর আগামী ৪ আগস্ট নেমে পড়তে হবে মাঠের লড়াইয়ে। সেন্ট লুসিয়ায় সেদিনই শুরু হবে প্রথম চারদিনের ম্যাচে। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। 

১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ ‘এ’ দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে নেতৃত্ব দেবেন মোহাম্মদ মিঠুন। দুই ফরম্যাটের দলেরই অধিনায়ক হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। গতকাল সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় নির্বাচক আব্দুর রাজ্জাক। তিনি জানান, ‘এ’ দলের সফরের দুই ফরম্যাটেই নেতৃত্ব দেবেন মোহাম্মদ মিঠুন। ২০১৯ সালের পর আবার ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।

চার দিনের ম্যাচের স্কোয়াড

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

এক দিনের ম্যাচের স্কোয়াড

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

অনলাইন আপডেট

আর্কাইভ