রবিবার ২৬ জুন ২০২২
Online Edition

করোনা সংক্রমণ:২৪ ঘণ্টায় শনাক্ত বেড়ে ১৩১৯, মৃত্যু ১

সংগ্রাম অনলাইন ডেস্কঃ করোনার সংক্রমণ বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় আরও  ১৩১৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ১১৩৫ জন। শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৩০ শতাংশ। আজ শনাক্ত  ১৩১৯ জনের মধ্যে ১১৬৩ জনই  রাজধানী ঢাকার। অর্থাৎ মোট শনাক্তের ৮৮ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩৫ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জন।

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে টানা চার দিন ধরে করোনায় মারা যাচ্ছে একজন করে। আজকের মৃত্যু নিয়ে মোট ২৯ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৩১৯ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, নতুন ৮৮০ জন নিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত গিয়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনে। দেশে করোনায় মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ২৯ হাজার ১৩৫ জন। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ছয় হাজার ২৩২ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ২১৪টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে নয় হাজার ২১৮টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ। 

উল্লেখ্য, দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর দশদিনের মাথায় ঘটে প্রথম মৃত্যুর ঘটনা।

অনলাইন আপডেট

আর্কাইভ