রবিবার ২৬ জুন ২০২২
Online Edition

গাইড ওয়ালে ফাটল, মেঘনার তীরে  ভাঙন ঝুঁকিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

ছবি : এনটিভি

সংগ্রাম অনলাইন ডেস্ক: মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বড় রায়পাড়া এলাকায় মেঘনা নদীর তীর ঘেষে নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ২০টি ঘর এখন ভাঙনের মুখে। মেঘনার ঢেউয়ের তোড়ে ঘরগুলোর সামনের গাইড ওয়ালে দেখা দিয়েছে ফাটল। যদিও জেলা প্রশাসক পরিদর্শন করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

এদিকে আজ বুধবার সকালে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ এবং করণীয় ঠিক করতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রকৌশলীদের সঙ্গে কথা বলে তাদের মতামতের ভিত্তিতে গাইড ওয়ালের ভাঙন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর কাদির মিয়া, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা, মুন্সীগঞ্জের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. খাইরুজ্জামান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী পরিতোষ চন্দ্র দাস, মুন্সীগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, ‘যেহেতু বর্ষা মৌসুম চলমান, আর গত কয়েকদিন ধরে ধারাবাহিকভাবে বৃষ্টি হচ্ছে, এমন অবস্থায় বড় কোনো কাজ করা যাবে না। আপাতত জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা করা হবে। পরবর্তীতে ভাঙন প্রতিরোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ