মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
Online Edition

বন্যাপ্লাবিত গোয়াইনঘাট ও জৈন্তাপুরে জামায়াতের ত্রাণ বিতরণ

সিলেট ব্যুরো : ২য় দফা বন্যায় নতুন করে প্লাবিত গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিলেট জেলা (উত্তর) আমীর হাফেজ মাওলানা আনওয়ার হোসাইন খান এবং সিলেট উত্তর জেলা জামায়াতের সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন।

গতকাল বৃহস্পতিবার দিনভর জৈন্তাপুর উপজেলার ১ নং নিজপাঠ ইউনিয়ন, ২ নং জৈন্তাপুর ইউনিয়নের লামনিগ্রাম, খাড়ুবিল, বাউরভাগ, চাতলারপাড়, ডুলটিরপার এবং গোয়াইনঘাট উপজেলার পশ্চিম আলীরগাওঁ ইউনিয়নের আনন্দ বাজার, বুধিগাওসহ বিভিন্ন গ্রাম পরিদর্শন করে বন্যাক্রান্ত মানুষের খোঁজখবর নেন ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন তারা।  

এসময় জেলা আমীর হাফিজ মাওলানা আনওয়ার হোসাইন খান বলেন  ২য় দফা বন্যায় সিলেটের বেশিরভাগ উপজেলার সবকটি গ্রাম প্লাবিত হয়েছে। ১ম দফা বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার আগেই আবারো ক্ষতির সম্মুখীন হয়েছে মানুষ। স্কুল, মাদ্রাসা, মসজিদ, বাজার সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। তিনি বলেন মানুষের অবর্ণনীয় দুর্ভোগ বুঝা যায় সরেজমিনে তাদের কাছে গেলে। মানুষ ভালো নেই। বন্যাপ্লাবিত জনপদে ক্ষতিগ্রস্ত মানুষের হাহাকার চলছে। তিনি বন্যায় প্লাবিত এলাকার লোকজনের সাহায্যে দ্রুত উদ্যোগ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান এবং দলীয় নেতাকর্মীদেরকে বন্যার্তদের সার্বিক সহযোগীতায় সব সময় পাশে থেকে কাজ করার জন্য বলেন।  তিনি বলেন বন্যাসহ যে কোন দুর্যোগ থেকে বাঁচতে মহান আল্লাহর সাহায্য প্রার্থনা করতে হবে। মসজিদে মসজিদে প্রতি ওয়াক্ত নামাজের জামায়াতের পরে বিশেষ মোনাজাত করার জন্য ইমাম ও আলেমওলামাদের প্রতিও আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা জামায়াতের আমীর মাস্টার আবুল হোসেন, জৈন্তাপুর উপজেলা আমীর মাওলানা নাজমুল ইসলাম, সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া, জেলা ছাত্রশিবির নেতা নাজমুল ইসলাম, মহসিন আলমাছ, নুরুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ