শুক্রবার ০৩ ফেব্রুয়ারি ২০২৩
Online Edition

বৈষম্য মুক্ত ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় জামায়াতে ইসলামীর ডাকে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ------মাওলানা আবুল কালাম আজাদ

খুলনা ব্যুরো : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ বলেছেন, মানুষের প্রয়োজনে আপনি মানুষের কাছে ছুটে যাবেন তবেই আপনি মুমিন, নবী মুহাম্মদ (সা.) এর উম্মত। যে ব্যক্তি পেট পুরে খায় অথচ তার একজন নিকট প্রতিবেশি না খেয়ে থাকে তবে সে প্রিয় নবী মুহাম্মদ (সা.) এর উম্মতের অন্তর্ভুক্ত নয়। এখানে হিন্দু মুসলমান পার্থক্য নেই। 

সকল মানুষকেই বুঝানো হয়েছে। ইসলামের মৌলিক কল্যাণ মূলত সবার জন্যই সমান। দেশে সহযোগিতার হাত দিয়ে সর্বপ্রথম এগিয়ে আসার দায়িত্ব সরকারের। এমতাবস্থায় আমাদের রাষ্ট্র ব্যবস্থা জনগণের জন্য যথাযথভাবে উপকারে আসে না বিধায় এখানে মানুষ কষ্টে দিনযাপন করে। তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের সকল মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সকল ধর্মের মানুষের বসবাসের জন্য আমরা একটি নিরাপদ কল্যাণমূলক রাষ্ট্র গঠন করতে চাই। যেখানে ক্ষুধা-দারিদ্র্যতা থাকবে না। তিনি সবাইকে ধর্মীয় ভেদাভেদ ভুলে বাংলাদেশের নাগরিক হিসেবে দেশপ্রেমের মাধ্যমে সবাইকে এক হয়ে এবং সুখিসমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে বৈষম্য মুক্ত ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। দৌলতপুর উত্তর থানা সেক্রেটারি ডা. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা রেজাউল কবীর, আজিজুর রহমান স্বপনসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

মাওলানা আবুল কালাম আজাদ বলেন, শীতার্ত দরিদ্র জনগণকে শীতবস্ত্র দানসহ সাহায্য নিয়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য সকল সচ্ছল, দয়ালু, দানশীল ব্যক্তি, দাতাসংস্থা, সমাজসেবা প্রতিষ্ঠান ও সমাজের বিত্তবানদের শীতার্ত ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের দুর্দশা লাঘবে সকল স্তরের জনশক্তিকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ