বুধবার ৩০ নবেম্বর ২০২২
Online Edition

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার (সুচিকিৎসার জন্য) মুক্তির দাবিতে গতকাল বুধবার ঢাকা জেলা প্রশাসকের বরাবর ঢাকা জেলা বিএনপির স্মারকলিপি প্রদান -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সারাদেশে জেলা প্রশ্সাক বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিএনপি। তারই অংশ হিসেবে ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে বিএনপি। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে স্মারকলিপি দেন দলটির নেতারা। এসময় উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা জেলা বিএনপি নেতা আবু আশফাক, দেওয়ান সালাউদ্দিন, নিপুন রায় চৌধুরীসহ স্থানীয় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।
রিজভী বলেন, গুরুতর অসুস্থ বেগম জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো হোক। তার কিছু হলে বিএনপির নেতাকর্মী ও সাধারণ মানুষ বসে থাকবে না।
এর আগে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। সেখানে সারাদেশে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তখন তিনি বলেছিলেন, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্মারকলিপি দেবো। এতে যদি তার মুক্তি না হয়, তাহলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। এরই ধারাবাহিকতায় ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিলো বিএনপি।
এদিকে গতকাল দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি প্রদান শেষে  জেলা বিএনপির আহ্বায়ক শহীদউদ্দিন চৌধুরী অ্যানি বলেন, খালেদা জিয়া বাংলাদেশের অপর নাম। বর্তমানে একটি ফ্যাসিবাদী শাসক, নিশিরাতের সরকার ক্ষমতা দখল করে দেশ পরিচালনা করছে। আপসহীন দেশনেত্রী খালেদা জিয়ার ওপর অত্যাচার-নির্যাতন এবং মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে অন্তরীণ রেখেছিল। এখন বাসায় তাকে অন্তরীণ রেখে তার ওপর সেই নির্যাতন এবং দমননীতি অব্যাহত রেখেছে। তিনি আরও বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রীর ওপর অত্যাচার-নির্যাতনের ধারাবাহিকতায় তাকে জিম্মি করে আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। দেশের মানুষ একটি সেন্টেমেন্ট নিয়ে আন্দোলন-সংগ্রামে নেমেছে। দেশের মানুষ মনোবল এবং সাহস নিয়ে রাজপথে নেমে এসেছে। এ মুহূর্তে একটিই দাবি দেশনেত্রীকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামসুল আলম, জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার, হারুনুর রশিদ বেপারিসহ দলীয় নেতাকর্মীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ