ঢাকা, সোমবার 29 November 2021, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরী
Online Edition

চবিতে ভর্তি পরীক্ষা শুরু আজ

সংগ্রাম অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ। এই পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তার বলয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। নিরাপত্তায় থাকছে পুলিশ ও গোয়েন্দা সংস্থাসহ নিরাপত্তাবাহিনীর প্রায় পাঁচ শতাধিক সদস্য। এছাড়া জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিসির সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন চবি ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি ভিসি বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সকল প্রস্তুতি সেরেছি। যাতায়াতে যাতে যানজট না হয় এজন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। তাছাড়া সড়কপথে ট্রাফিক নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ছাড়া মেয়েদের হলগুলোতে পরীক্ষার্থীদের নারী অভিভাবকরা বিশ্রাম নিতে পারবেন।

তিনি আরো বলেন, আমরা ঢাবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করেছি। কিন্তু আমাদের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী বেশি, আমরা এ বিষয়ে বেশি নজর দিচ্ছি। পুরো ক্যাম্পাস নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। পরীক্ষার দিন ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একাধিক টিম কাজ করবে। নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্ট সিসিটিভির আওতায় থাকবে। এ ছাড়া বিশ্ববদ্যালয়ের বিএনসিসির সদস্যরাও দায়িত্ব পালন করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান, প্রক্টর রবিউল হোসাইন ভূঁইয়াসহ বিশ্ববদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা।

প্রসঙ্গত, বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ২৯ ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র : বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ