সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

পল্টনে বিএনপির ৩০ নেতাকর্মী আটক

সংগ্রাম অনলাইন ডেস্ক: সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ব্যর্থতার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় বিএনপির ২৫-৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ। পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া নয়া দিগন্তকে বিষয়টি নিশ্চিত করেন।

ওসি সালাউদ্দিন মিয়া নয়া দিগন্তকে বলেন, বিএনপির ২৫-৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে যাচাই বাছাই করে যারা এ ঘটনায় জড়িত না অর্থাৎ পথচারী তাদেরকে ছেড়ে দেয়া হবে।

মঙ্গলবার সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিএনপির উদ্দ্যোগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করে দলটি। বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে বের হলে এ সংঘর্ষ হয়।

এ দিন সকাল থেকেই দলটির কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। তবে বিক্ষোভ সমাবেশ শুরুর আগেই বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। পরে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া।

দলের মহাসচিব মির্জা ফখরুল বলেন, সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে। তার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ডাকলে সকাল থেকে গ্রেফতার চলছে। জনগণ প্রতিবাদী হলেই হামলা চালানো হচ্ছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দাবি জানান তিনি।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অন্যায়ভাবে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি না দিলে পুলিশের সাথে জনগণের লড়াই হবে। সরকার পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে খুন করতে চায় বলেও অভিযোগ করেন গয়েশ্বর।

অনলাইন আপডেট

আর্কাইভ